বুধবার থেকে চৌগাছায় শিক্ষার্থীরা টিকা পাবে

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ০৮:৪৯:৩১ পিএম

চৌগাছা প্রতিনিধি : যশোরের চৌগাছার ১২ থেকে ১৮ বছর বয়সী স্কুল, কলেজ ও মাদরাসা শিক্ষার্থীদের টিকার প্রথম ডোজ দেয়া হবে বুধবার থেকে। উপজেলার প্রায় বিশ হাজার শিক্ষার্থী পর্যায়ক্রমে পাবে ফাইজারের তৈরি করোনা টিকা। প্রথম দিনে উপজেলার ১৫০০ শিক্ষার্থীকে এই টিকা দেয়া হবে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। 
সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
তবে সোমবারের মধ্যে শিক্ষার্থীদের টিকা দেয়ার কথা থাকলেও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সময়মত ভেন্যু নিয়ে আলোচনা করতে না পারায় টিকা দেয়া সম্ভব হয়নি বলে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস, শিক্ষা অফিস ও উপজেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে। বুধবার সকাল নয়টা থেকে শুক্রবার ছাড়া প্রতিদিন উপজেলা পরিষদ সভাকক্ষে শিক্ষার্থীদের এই টিকা দেয়া হবে। 
বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোছাঃ লুৎফুন্নাহার বলেন, আগামী বুধবার উপজেলা পরিষদ সভাকক্ষে স্কুল শিক্ষার্থীদের করোনা টিকার প্রথম ডোজ দেয়া হবে। ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীরা ফাইজারের এই টিকা পাবেন। তিনি বলেন ফাইজারের টিকা দেয়ার জন্য সার্বক্ষণিক এয়ারকন্ডিশন ব্যবস্থা থাকতে হয়। এজন্য উপজেলা পরিষদ সভাকক্ষ ভেন্যু করা হয়েছে। স্বাস্থ কর্মকর্তা আরও বলেন গত ৯ ডিসেম্বর উপজেলায় যাদের ফাইজারের টিকার প্রথম ডোজ দেয়া হয়েছে তাঁদের টিকার ২য় ডোজ ১২ জানুয়ারি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেয়া হবে।