ভারত ফেরত দুজনের করোনা পজিটিভ

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৪:০৬:৪১ পিএম

নিজস্ব প্রতিবেদক : ভারতে চিকিৎসা শেষে বেনাপোল চেকপোস্ট দিয়ে করোনা পজিটিভ নিয়ে দেশে ফিরেছে হাবিবুর রহমান (৬০) ও হাবিবুল্লাহ সোহান নামে (৩০) দুইজন পাসপোর্টযাত্রী। তাদের সঙ্গে থাকা এটেনডেন্স কামাল হোসেনের রিপোর্ট নেগেটিভ এসেছে। গতকাল বুধবার বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে স্বাস্থ্য বিভাগ তাদের পরীক্ষা-নিরীক্ষা করলে করোনা পজিটিভ শনাক্ত হয়।
করোনা পজিটিভ দুজন ও তাদের সঙ্গে থাকা এটেনডেন্স কামাল হোসেনকে যশোর আড়াইশ শয্যা জেনারেল হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছে। সেখানে তাদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাজু বলেন, দুজন ভারতে চিকিৎসা শেষে করোনা পজিটিভ নিয়ে দেশে ফিরেছেন। তাদের ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করা হয়েছে এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানানো হয়েছে।
বেনাপোল চেকপোস্টে কর্মরত স্বাস্থ্য বিভাগের ডাক্তার সুব্রত বলেন, ভারত থেকে ফেরত আসা পাসপোর্টযাত্রীদের বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্যবিভাগ পরীক্ষা-নিরীক্ষা শেষে ছাড়পত্র দিচ্ছে। কারও শরীরে করোনা পজিটিভ শনাক্ত হলে তাকে যশোর আইসোলেশনে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হবে। ১৪ দিন শেষে তাকে আবার পরীক্ষা শেষে বাড়িতে যাওয়ার অনুমতি দেয়া হবে।