খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসায় রাজপথের আন্দোলনের কোনো বিকল্প নেই : নার্গিস

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৩:১০:৩৪ পিএম

নিজস্ব প্রতিবেদক :যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন দেশ বাঁচাতে, মানুষ বাঁচাতে গণতন্ত্রের মা আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির কোনো বিকল্প নেই। যিনি নিরাপদ ও আয়েশি  জীবন ছেড়ে শহীদ জিয়ার অসমাপ্ত কাজ বাস্তবায়নে ও দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব  অক্ষ্ণুœ রাখতে রাজনীতিতে এসেছিলেন। জনগণের সকল গণতান্ত্রিক মৌলিক ও সাংবিধানিক অধিকার নিশ্চিত করেছিলেন। বেগম খালেদা জিয়া যে লক্ষ্য নিয়ে রাজনীতিতে এসেছিলেন ক্ষমতার বাইরে থেকেও সে লক্ষ্য থেকে সরে যাননি।
শনিবার জেলা মহিলা দলের কর্মী সমম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। জেলা বিএনপির কার্যালয়ের সামনে অনুষ্ঠিত কর্মী সম্মেলনে উদ্বোধকের বক্তৃতায় মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাস বলেন, বেগম খালেদা জিয়া তিন বছর পরিবার কিংম্বা দলের সাথে ছিলেন না। তিনি তিন বছর সরকারের হেফাজতে আছেন। তাহলে এই অসুস্থতার দায় সম্পূর্ণ সরকারকে নিতে হবে। তিনি সুস্থ শরীর নিয়ে সরকারের হেফাজতে যাওয়ার পর কেন এই অবস্থা হলো, সরকারকে জবাব দিতে হবে। সরকার কেন বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা করাতে দিচ্ছে না। একটাই কারণ, তার শরীরে স্লো পয়জনিং করা হয়েছে কি-না, বিদেশে উন্নত চিকিৎসায় তা ধরা পড়ার ভয়ে।
প্রধান বক্তার বক্তৃতায় সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদ বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দুঃশাসন ও ছাত্রলীগ, যুবলীগ, সন্ত্রাসীদের তাণ্ডবে দেশ ভরে যায়।
তিনি বলেন,  বেগম খালেদা  জিয়াকে মুক্তি দিতে হবে এই দাবিতে বাংলার নারী সমাজ জেগে উঠেছে। তার মুক্তি ও সুচিকিৎসা  নিশ্চিত না হওয়া পর্যন্ত তারা ঘরে ফিরব না।
বিশেষ অতিথির বক্তৃতায় মহিলা দলের সহসভাপতি নেওয়াজ হালিমা আরলি বলেন, আজ মাদার অব ডেমোক্রেসি বেগম খালেদা জিয়া জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। জালিম সরকার তার সুচিকিৎসা থেকে বঞ্চিত করছে।
 সম্মেলনে জেলা মহিলা দলের ভারপ্রাপ্ত সভাপতি হাসিনা ইউসুফের সভাপতিত্বে  অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, মহিলা দলের কেন্দ্রীয় সহসভাপতি শাহানা রহমান, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক তসলিমা বেগম ছন্দা, কেন্দ্রীয় কৃষি বিষয়ক সহসম্পাদক ফারিয়া আক্তার, জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদিকা  রাশিদা রহমান, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ফেরদৌসী বেগম, কোতয়ালি থানা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক  মনোয়ারা মোস্তফা, মহিলা দল নেত্রী নুরুন্নাহার নুরী, ফরিদা বেগম, নুর জাহান রীনা, পরভিন, ফারজানা ববি, নাজমা সুলতানা মদিনা বেগম, নাহিদা আক্তার। কর্মী সম্মেলন পরিচালনা করেন নগর মহিলা দলের সাধারণ সম্পাদক শামসুন্নাহার পান্না।