সাতক্ষীরার নলতায় নৌকার নির্বাচনী অফিসে আগুন, পাল্টা অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর

এখন সময়: মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ১১:০৫:৫১ পিএম

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা : সাতক্ষীরার তৃতীয় ধাপের ২৮ নভেম্বর ইউপি নির্বাচনকে কেন্দ্র্র করে কালিগঞ্জ উপজেলার নলতায় নৌকার নির্বাচনী অফিসে দুুবর্ৃৃত্তরা অগ্নি সংযোগ করেছে। বৃহস্পতিবার গভীর রাতে নলতা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পশ্চিম পাইকপাড়ায় এ ঘটনা ঘটে। সেখানে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে অগ্নিসংযোগ করা হয়েছে বলে অভিযোগ করেছেন নলতা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আবুল হোসেন পাড়। 
তবে এ ঘটনায় প্রতিপক্ষ প্রার্থী বর্তমান নলতা ইউপি চেয়ারম্যান স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ আজিজুুর রহমান দুপুর ৩ টার দিকে সাতক্ষীরা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে জানিয়েছেন, তার কর্মী সমর্থকদের মিথ্যা মামলায় ফাঁসাতে এবং সহিংসতা ও  ভোট কারচুপি করে বিজয় ছিনিয়ে নেওয়ার পরিকল্পনার অংশ এবং  নির্বাচনী অপকৌশল হিসাবে পরিকল্পিতভাবে ন্যাক্কার জনক এ ঘটনা নিজেই তার কর্মীবাহিনী দিয়ে ঘটিয়েছে। তবে প্রকৃত ঘটনা কি সে বিষয়টি নিয়ে খতিয়ে দেখছে পুলিশ প্রশাসন।
নলতা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান বলেন, নৌকার প্রার্থী আবুল হোসেন পাড়ের বিরুদ্ধে ভূমিহীন নেতা আরশাফ মীর হত্যা, কবির হত্যা, আবুল সরদার সানা হত্যাসহ অসংখ্যা মামলা রয়েছে। তার ভাই ৫০/৬০ জনের সসস্ত্র  বাহিনী নিয়ে পিক-আপ ও ইঞ্জিন ভ্যানে মহাড়া দিয়ে ত্রাস সৃষ্টি করছে। আমার চশমা প্রতিকের পোস্টা লিফলেট ছিড়ে ফেলছে। সন্ত্রাসীদের নিয়ে গোপন বৈঠক করে নৌকার প্রার্থী আবুুল হোসেন চশমা প্রতিকের আমার কর্মী সমর্থক এবং বিভিন্ন ওয়ার্ডের ভোটারদের ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য নির্বাচনের শুরু থেকে ভয়ভীতি দিয়ে আসছে। রাতের আধারে কথিত নাটক মঞ্চথ্য করে নেতাকর্মীদের মিথ্যা মামলা দিতে হয়রানির একটি কৌশল হিসেবে পরিকল্পিতভাবে নৌকার অফিসে অগ্নিসংযোগের নাটক করেছে। ওই অফিসে কোন বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রীর ছবি ছিল না। তারা পরিকল্পিতভাবে নিজেরাই বাইরের আগুন দিয়ে ও কিছু পোষ্টার লিফলেট পুড়িয়ে বেঞ্চের ওপর বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি রেখে প্রচার করছে নৌকার অফিসে আগুন দেওয়া হয়েছে। সেখানে বাঁশের বেড়া ও চটাই এবং খুঁটিতে কোথাও কোন আগুন লাগার চিহৃ নেই। যারা অন্যকে ফাঁসাতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিতে আগুন দেয় তারা বঙ্গবন্ধুুর আদর্শের মানুষ হতে পারে না। প্রকৃত ঘটনার তদন্তের জন্য ঘৃণিত এই কাজে জড়িতদের শাস্তি এবং অবাধ ও নিরপেক্ষ ভোট গ্রহনের জন্য প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি। 
আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আবুল হোসেন পাড় জানান, আমার বিরুদ্ধে কোন মামলা নেই। বিএনপি সমর্থিত স্বতন্ত্র চশমা প্রতিকের প্রার্থী আজিজুর রহমান বিএনপি-জামায়াতের মামলার নাশকতা আসামিদের জামিনে এলাকায় এনে নৌকার কর্মীদের ভয় ভীতি ও হুমকি প্রদান করে আসছেন। গত বুধবার বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা আওয়ামী লীগ কর্মী রশিদ, জয়নাল আনসার আলি ও মিজানুরকে নৌকার পেছনে না ছুটে লাভ হবে না বলে হুঁশিয়ারী দেন। বিষয়টি আনসার আলি সরদার থানায় মৌখিকভাবে বিষয়টি জানান। ঘটনার রাতেই নৌকার নির্বাচনী অফিসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে আগুন লাগার ঘটনা ঘটলো। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি উপরে টানানো ছিল। আগুন ধরে নীচে পড়ে যায়। ঘটনার পরে পুলিশ ঘটনাস্থল থেকে ছবি দুটো নিয়ে সম্মান জানিয়ে বেঞ্চর উপরে রাখে।এ ঘটনায় মামলা করা হবে বলে জানান তিনি।  
কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা সাংবাদিকদের জানান, নলতা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পশ্চিম পাইকপাড়ায় নৌকা প্রতিকের নির্বাচনী অফিসে গভীর রাতে অগ্নিসংযোগের ঘটনা ঘেেট। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিতে আগুন লাগার ঘটনা শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রকৃৃত ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। মামলা হলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।