মাগুরা আওয়ামী লীগের ১০ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ০৭:২১:১০ এম

মাগুরা প্রতিনিধি : মাগুরায় শালিখা উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেয়ায় আওয়ামী লীগের ১০নেতাকে বহিষ্কার করা হয়েছে।  বৃহস্পতিবার রাতে মাগুরা জেলা  আওয়ামী লীগের পক্ষ থেকে দেয়া এক চিঠিতে এ সিদ্ধান্ত জানানো হয়। জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে  বৃহস্পতিবার রাতে জানানো হয়েছে, বহিষ্কার হওয়া ওই ‘বিদ্রোহী’ প্রার্থীদের পক্ষে যদি কোনো দলীয় নেতা নির্বাচনে সহযোগিতা করেন, তাহলে পরবর্তী সময়ে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।
বহিষ্কার হওয়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা হলেন ধনেশ্বরগাতী ইউপির সরোয়ার মল্লিক, তালখড়ি ইউপির শামছুর রহমান ও মজনু মিয়া, আড়পাড়া ইউপির মোঃ আরজ আলী বিশ্বাস, শতখালী ইউপির কামাল হোসেন ও আকবর আলী, শালিখা ইউপির আলতাফ মোল্যা ও আনিছুর মোল্যা, বুনাগাতী ইউপির ইমদাদুল হক এবং গঙ্গারামপুর ইউপির সামছুর রহমান। 
বহিষ্কৃতদের মধ্যে শালিখা উপজেলা শাখা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আরজ আলী বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সদস্য ছরোয়ার মল্লিক, তালখড়ি ইউনিয়ন যুবলীগের সভাপতি মজনু মিয়া, ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আকবর আলী, এছাড়াও আ.লীগ নেতা সামছুর রহমান, কামাল হোসেন, আলতাফ মোল্যা, আনিছুর মোল্যা, ইমদাদুল হক ও শামসুর রহমান।  মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু বলেন, উপজেলা আওয়ামী লীগের সুপারিশে  জেলা আওয়ামী লীগের সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক বৃহস্পতিবার বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কারের চিঠি দেয়া হয়েছে। এসব প্রার্থীর পক্ষে যদি কোনো নেতা কাজ করেন এবং সেটা যদি প্রমাণিত হয়, তাহলে পরবর্তী সময়ে তাদেরও দল থেকে বহিষ্কার করা হবে। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী এ সিদ্ধান্ত আমরা বাস্তবায়ন করছি।