ফতেপুর বাঁওড়ে মাটি কাটার মহোৎসব

এখন সময়: রবিবার, ১৪ জুলাই , ২০২৪, ০৭:৫০:২১ পিএম

নিজস্ব প্রতিবেদক,মহেশপুর: ঝিনাইদহের মহেশপুর উপজেলার ফতেপুর বাঁওড়ের একতারপুর অংশ থেকে থেকে মাটি কাটার মহোৎসব চলছে। মঙ্গলবার রাতে ক্ষমতাসীন দলের ছত্রছায়া লেন্টু মেম্বারের পেটোয়া বাহিনীর উপস্থিতিতে ভেকু মেশিন দিয়ে মাটি কাটা চলে।

একতারপুর গ্রামের শহীদুল ইসলাম জানান, আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি সদস্য লেন্টু ইউনিয়ন পরিষদের কয়েকজন মেম্বারকে সাথে নিয়ে ফতেপুর সরকারি বাঁওড়ের একতারপুর অংশ থেকে রাতের বেলা ভেকু মেশিন দিয়ে মাটি কেটে বিক্রি করেন।

ইউপি সদস্য আশাদুল ইসলাম জানান, শুধু আমি না আমাদের পরিষদের অনেক মেম্বার মাটি কাটার সাথে জড়িত। ট্রাক প্রতি ফতেপুর সিন্ডিকেট ২০০ ও একতারপুর সিন্ডিকেটকে ২০০ টাকা হারে দেয়া হচ্ছে। আমাদের পেছেনে আরো অনেক নেতা রয়েছেন। 

একতারপুর বাঁওড় পাড়ের সাদেক আলী ও  মনিনুর রহমান জানান, এলাকার কেউই লেন্টু মেম্বারের বিরুদ্ধে কথা বলতে সাহস পায়না। আমরা সহকারী কমিশনার (ভূমি) শরীফ শাওনকে ফোন করে বিষয়টি জানিয়েছিলাম। কিন্তু কোনো লাভ হয়নি।

লেন্টু মেম্বার জানান, আমি বাঁওড় থেকে মাটি কাটছি। এতে বাঁওড়ের জন্য ভালো হচ্ছে। প্রসাশনের অনুমতি নিয়ে মাটি কাটছি। যতো বাধায় আসুক মাটি আমি কাটবোই।

ফতেপুর বাঁওড় মৎস্যজীবী সমিতির সভাপতি শান্তি হালদার বলেন, বাঁওড় থেকে মাটি কাটছে আমি জানি। কিন্তুআমাদের কিছুই করার নেই।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শরীফ শাওন বলেন, আমি কাউকে মাটি কাটার অনুমতি দিতে পারি না। যদি কেউ মাটি কাটে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।