মণিরামপুরে বিএইচএমএস স্কুলে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০২:২২:৫৮ এম

নেহালপুর (মণিরামপুর) প্রতিনিধি : মণিরামপুরের বাজেকুলটিয়া, হাটগাছা, মশিয়াহাটী, সুজাতপুর (বিএইচএমএস) নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সভাপতি, প্রধান শিক্ষক ও একজন সহকারী শিক্ষকের বিরুদ্ধে ৩ জন ৪র্থ শ্রেণির কর্মচারী নিয়োগে অর্থবাণিজ্যের অভিযোগ উঠেছে। এলাকাবাসী ওই তিনজনের বিরুদ্ধে গত ২৬ জানুয়ারি যশোর জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসার বরাবর তদন্তপূর্বক শাস্তি দাবি করে অভিযোগ দাখিল করেছেন। অভিযোগে জানা যায়, ২০২২ সালের ১২ নভেম্বর দৈনিক ভোরের দর্পণ পত্রিকায় তিন পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর সভাপতি হেমন্ত বৈরাগী, প্রধান শিক্ষক সমিতাভ বিশ্বাস ও সহকারী শিক্ষক অজিত মন্ডলের যোগসাজসে সুজাতপুর গ্রামের সন্তোষ বিশ্বাসের ছেলে চিরঞ্জিত বিশ্বাস ও নৃপেন মন্ডলের ছেলে গণেশ মন্ডল নামের দুইজন প্রার্থীর কাছ থেকে ২০ লাখ টাকা ঘুষ গ্রহণ করেন। গণেশ মন্ডলের টাকা ফেরত দিলেও চিরঞ্জিত বিশ্বাসের টাকা হজম করে ফেলেছেন। গত ২৪ জানুয়ারি অফিস সহায়ক, নিরাপত্তাকর্মী ও নৈশ প্রহরী পদে নিয়োগ পরীক্ষা নেয়া হয়। ওই নিয়োগ পরীক্ষায় নিরাপত্তা কর্মী পদে চিরঞ্জিত বিশ্বাসকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী নিয়োগ প্রদানের সুপারিশ করা হয়েছে। ঘটনার ব্যাপারে সভাপতি হেমন্ত বৈরাগীর সাথে কথোপকথনের অডিও রেকর্ড আছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে ইউপি সদস্য বিদ্যুৎ বৈরাগী জানান, তাদের বিরুদ্ধে নিয়োগ সংক্রান্ত অভিযোগ সম্পর্কে শুনেছি। এলাকাবাসী প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন করেছেন। প্রশাসন এ ব্যাপারে ব্যবস্থা নেবেন।

প্রধান শিক্ষক সমিতাভ বিশ্বাসের সাথে মুঠোফোনে আলাপকালে জানান, অভিযোগের কপি পেয়েছি তবে এ ব্যাপারে সভাপতির সাথে কথা বললে বিস্তারিত জানা যাবে।