যবিপ্রবিতে স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ০৭:৪৪:০৩ পিএম

প্রেসবিজ্ঞপ্তি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ে (যবিপ্রবি)স্নাতক প্রথম বর্ষের ক্লাস কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বিশ্ব বিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে চূড়ান্ত ভর্তির কার্যক্রম সমাপ্ত করে শিক্ষার্থীদেরকে স্ব স্ব বিভাগে যোগাযোগেরও নির্দেশনা দেয়া হয়েছে। পরবর্তীতে যারা চূড়ান্তভাবে ভর্তি হবেন তারা ভর্তিকৃত শিক্ষার্থীদের সঙ্গে একীভূত হয়ে যাবেন।

মঙ্গলবার দুপুরে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে ওয়ান-স্টপ সার্ভিসের মাধ্যমে চূড়ান্তভাবে ভর্তিকৃত শিক্ষার্থীদের জন্য আয়োজিত ওরিন্টেশন অনুষ্ঠানে বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন ক্লাস কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা দেন। পরে ফুল দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়। 

নবীন শিক্ষার্থীদের ওরিন্টেশন অনুষ্ঠানে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের অ্যাকডেমিক ক্যালেন্ডার অনুযায়ী যদি শিক্ষা কার্যক্রম শুরু করতে হয়, তাহলে দ্রুত ক্লাস শুরুর কোনো বিকল্প নেই। অদ্যাবধি যত জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন, তাদেরকে নিয়ে ক্লাস কার্যক্রম শুরু হলো। পরবর্তীতে যারা ভর্তি হবেন, তারা ভর্তিকৃত শিক্ষার্থীদের সঙ্গে একীভূত হয়ে যাবেন।

নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের আস্তস্ত করে বিশ্ব বিদ্যালয়ের সর্বোচ্চ অভিভাবক যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, ‘এ বিশ্ব বিদ্যালয় র‌্যাগিংয়ের বিষয়ে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে। কেউ যদি র‌্যাগিংয়ে জড়িত থাকে, তাহলে তাকে সরাসরি বিশ্ব বিদ্যালয় থেকে বহিষ্কার করা হবে।’ তিনি বলেন, বিশ্ব বিদ্যালয়ে ছাত্রদের জন্য একটি ও ছাত্রীদের জন্য আরেকটি হলের নির্মাণকাজ শেষ পর্যায়ে। এ দুটি হলের নির্মাণকাজ শেষে হলে আশা করি, আগামী ছয় মাসের মধ্যে যবিপ্রবি সম্পূর্ণ আবাসিক বিশ্ব বিদ্যালয়ে রূপান্তরিত হবে। নতুন হলে প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য পৃথক ব্লকও থাকবে।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. আলম হোসেনের সভাপতিত্বে ওরিয়েন্টশন অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ আব্দুল মজিদ, ডিনস কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এইচ এম জাকির হোসেন, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব প্রমুখ। এ সময় যবিপ্রবির জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সাইবুর রহমান মোল্যা, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. তানভীর ইসলাম, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. আব্দুল্লাহ আল মামুন, বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাফিজ উদ্দিন, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, দপ্তরপ্রধান, জ্যেষ্ঠ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।