মাগো তোমায় গান শোনাবো শীর্ষক অনুষ্ঠান

৪০০ মায়ের মুখে হাসি ফোটাল জয়তী

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০১:১২:০১ পিএম

নিজস্ব প্রতিবেদক: জয়তী সোসাইটি যশোরের ৬০ ঊর্ধ্ব নারীসেবা কর্মসূচি বাস্তবায়ন কমিটির উদ্যোগে বুধবার শিল্পকলা একাডেমী মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও মায়েদের মধ্যে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার ‘মাগো তোমায় গান শোনাবো শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক হুসাইন শওকত।  এ সময় তিনি বলেন, ২০০৮ সালে ৬০ ঊর্ধ্ব নারীসেবা কর্মসূচির শুরু থেকে জেলা প্রশাসন মায়েদের পাশে ছিল, এখনো আছে। এটি অব্যাহত থাকবে। বক্তব্যে তিনি জয়তী সোসাইটির এ কার্যক্রম স্থানীয় পর্যায়ে থেকে জাতীয় এবং পরবর্তীতে এ উদ্যোগকে সারা বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার আশাবাদ ব্যক্ত করেন। 

৬০ ঊর্ধ্ব নারীসেবা কর্মসূচি বাস্তবায়ন কমিটির¡ সভাপতি নুরুল ইসলাম সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দৈনিক গ্রামের কাগজের প্রকাশক সম্পাদক মবিনুল ইসলাম মবিন, দৈনিক স্পন্দনের নির্বাহী সম্পাদক মাহবুব আলম লাবলু,  সাংস্কৃতিক ব্যক্তিত্ব হারুন অর রশিদ, ৬০ ঊর্ধ্ব নারীসেবা কর্মসূচি বাস্তবায়ন কমিটির দাতা সদস্য ক্রীড়া ব্যক্তিত্ব এ.জেড.এম সালেক, জেলা প্রতিবন্ধী কর্মকর্তা মুনা আফরিন। স্বাগত বক্তব্য দেন জয়তী সোসাইটির পরিচালক অর্চনা বিশ্বাস, বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের যুগ্ম সম্পাদক সরোয়ার হোসেন, নারীপক্ষের সদস্য তামান্না খান পপি, রাশেদা হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী আবু শাহরিয়ার। অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করেন ৬০ ঊর্ধ্ব দুই মা মাজু বিবি ও সনিকা বেগম। এ সময় ৬০ ঊর্ধ্ব নারীসেবা কর্মসূচির সুবিধাভোগী অন্য মায়েরাও উপস্থিত ছিলেন।

এদিন ৪০০মায়ের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন ললিতা বিশ্বাস, রফিকুল ইসলাম, শরিফুল ইসলাম, তরিকুল ইসলাম, আদিবা, নারীপক্ষের সদস্য ওয়ারদা আশরাফ। নৃত্য পরিবেশন করেন আলেয়া আক্তার প্রেমা ও অন্যান্য শিল্পীরা। এছাড়া ৬০ ঊর্ধ্ব নারীসেবা কর্মসূচি বাস্তবায়ন কমিটির কাজের ওপর ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব কাজী লুৎফুন্নেসা ও জয়তী সোসাইটির ইউনিট ম্যানেজার বর্ণালী সরকার।