মাকে শ্বাসরোধে ও ছোটভাইকে ধারালো অস্ত্র দিয়ে হত্যার চেষ্টা

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৮:০১:১৭ এম

মাগুরা প্রতিনিধি : মাগুরায় মাকে শ্বাসরোধ ও ছোটভাইকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে হত্যার চেষ্টা চালিয়েছে আকিদুল খান (৪৫) নামে এক মাদকাসক্ত। রোববার ভোরে সদর উপজেলার ইছাখাদা এলাকায় এ ঘটনা ঘটে।

ধারালো অস্ত্রের আঘাতে আহত ছোটভাই মাগুরা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। আর মাকে নেশাগ্রস্ত ছেলের হাত থেকে উদ্ধার করে প্রতিবেশীরা স্থানীয়ভাবে চিকিৎসার ব্যবস্থা করেন।

হাসপাতালে চিকিৎসাধীন ছোটভাই মিজান খান জানান, তার বড়ভাই আকিদুল খান (৪৫) একজন মাদকাসক্ত। তাদের বাবার মৃত্যুর পর বড়ভাই তার ভাগের সম্পত্তি বিক্রি করে মাদকের পেছনে সব টাকা খরচ করেছে। এখন তার আর বিক্রি করার মতো অবশিষ্ট কিছু নেই। যে কারণে নেশার টাকার জন্য প্রতিনিয়ত মায়ের ওপর অত্যাচার চালায়। সর্বশেষ গত শনিবার নেশার টাকার জন্য মায়ের নামে থাকা জমি বিক্রি করার জন্য চাপাচাপি করে। এতে মা রাজি না হওয়ায় দুপুরে তার বড়ভাই আকিদুল খান মাকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে। এ সময় প্রতিবেশীরা মাকে উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দেন। এ খবর পেয়ে তিনি ও তার মেজোভাই ঢাকা থেকে বাড়িতে আসেন। তার দুই বোনও বাড়িতে আসে। বিষয়টি নিয়ে বড়ভাইয়ের সাথে কথা বলার জন্য অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি।

আহত মিজান খান বলেন, রোববার ভোরে আমি ঘুমিয়ে থাকা অবস্থায় আমার স্ত্রী নামাজের জন্য ওজু করতে বাইরে বের হয়। এই সুযোগে বড়ভাই ধারালো অস্ত্র নিয়ে হামলা করে। আমাকে হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে মাথা ও বুকের ডান পাশে আঘাত করে পালিয়ে যায়। পরিবারের সদস্যরা আমাকে হাসপাতালে ভর্তি করে।

এ বিষয়ে মাগুরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মুস্তাফিজুর রহমান জানান, বিষয়টি তিনি জেনেছেন। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।