পাইকগাছা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পঙ্কজ ও সম্পাদক তৈয়ব

এখন সময়: মঙ্গলবার, ২৩ এপ্রিল , ২০২৪, ১০:৩৪:৪০ পিএম

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: পাইকগাছা আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী পঙ্কজ সভাপতি ও তৈয়ব সম্পাদক নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ১১ পদের বিপরীতে সভাপতি সম্পাদকসহ ৮জন এ পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে সভাপতি পদে পঙ্কজ কুমার ধর সর্বোচ্চ ৩৯ ভোট পেয়ে নির্বাচিত হন। তার অপর দুই প্রতিদ্বন্দ্বী ঐক্য পরিষদের আব্দুর রাজ্জাক ২০ ভোট ও বাম ঐক্যজোটের প্রার্থী প্রশান্ত কুমার মন্ডল ১ ভোট পেয়েছেন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক পদে শেখ তৈয়ব হোসেন ২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বী এসএম মুজিবর রহমান ১৮ ও সম্মিলিত ঐক্য পরিষদের জিএম আক্কাছ আলি পেয়েছেন ১৫ ভোট। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেলে ৬ জন হলেন, সহ সভাপতি পদে সমীর কুমার বিশ্বাস (প্রাপ্ত ভোট ৩৭), সদস্য পদে প্রথম বিজয় কৃষ্ণ মন্ডল (প্রাপ্ত ভোট ৩৭) ও দ্বিতীয় ভবরঞ্জন বৈদ্য (প্রাপ্ত ভোট ৩৬) এবং প্রতিদ্বন্দ্বী না থাকায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক পদে সাইদুর রহমান মিঠু, ক্রীড়া ও সমাজ-কল্যাণ সম্পাদক পদে অরুন কুমার এবং লাইব্রেরিয়ান পদে সঞ্জয় কুমার মন্ডল নির্বাচিত হয়েছেন।

অপরদিকে সম্মিলিত আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলে জয়ী ৩ জন হলেন, সহ সভাপতি পদে আব্দুল মজিদ গাজী ( প্রাপ্ত ভোট ৩০), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে বেলাল উদ্দীন (প্রাপ্ত ভোট ৪১) এবং সদস্য পদে রেহেনা পারভীন (প্রাপ্ত ভোট ৩১)।

উৎসব মুখর পরিবেশে পাইকগাছা আইনজীবী সমিতি’র নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রোববার আইনজীবী সমিতির মিলনায়তনে সকাল ৯ টা থেকে বেলা ২টা পর্যন্ত বিরতিহীন ভাবে সমিতির ৬৫ ভোটারের মধ্যে ৬১ জন তাদের ভোটাধিকার প্রদান করেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে মোজাফ্ফর হাসান, সহকারী নির্বাচন কমিশনার অবনী মোহন সানা ও শেখ বারিকুল ইসলাম দায়িত্ব পালন করেন।