পতেঙ্গালীতে ডাকাতদের ছোঁড়া বোমায় আহত ১

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ০১:৩২:৪০ পিএম

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়নের পতেঙ্গালী গ্রামের একটি বাড়িতে ডাকাতি হয়েছে। শনিবার মধ্যরাতে এই ডাকাতির ঘটনা ঘটে। এ সময় বাড়ির লোকজনকে বেধে লুটপাট চালায় ডাকাতেরা। ডাকাতির সময় একটি বোমার বিস্ফোরণ ঘটায় ৬ সদস্যের ডাকাত দল। বিস্ফোরিত বোমার স্পিøন্টারের আঘাতে সুমন গাজী (৩৭) নামে একজন আহত হন। এই ঘটনার পর পুলিশের একাধিক টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ভুক্তভোগী মৃত নয়ন চক্রবর্তীর ছেলে কমল চক্রবর্তী জানান, রাত দুইটায় হঠাৎ মুখোশধারী ৬ জন বাড়ির পশ্চিম পাশের জানালার গ্রিল কেটে ঘরে ঢোকে। কিছু বুঝে ওঠার আগেই তার ও তার স্ত্রী অরুন্ধতীর হাত বেঁধে ফেলে। এ সময় তার মাথায় লোহার রড দিয়ে আঘাত করে ডাকাতেরা।  কমল চক্রবর্তী চিৎকারে তার ভাইয়ের স্ত্রী মৌসুমী চক্রবর্তী আসলে তাকেও বেধে ফেলা হয়। পাশের ঘরে গিয়ে তার ভাই শ্যামল চক্রবর্তীকে বেধে ফেলে ডাকাতেরা।  ডাকাতদের হাতে থাকা দেশীয় অস্ত্র দা, বটি ও ককটেল দিয়ে ভয় দেখিয়ে বাড়িতে থাকা স্টিলের আলমারি থেকে আনুমানিক ৯-১০ ভরি সোনা, নগদ ১০-১২ হাজার টাকা, তার ভাই শ্যামল চক্রবর্তীর ঘর থেকে নগদ একলাখ ৯০ হাজার টাকা ও ৫-৬ ভরি সোনা লুট করা হয়।

স্থানীয়রা জানায়, লোকজন ছুটে আসলে ডাকাতেরা বোমার বিস্ফোরণ ঘটনায়। প্রতিবেশী নুরু গাজীর ছেলে সুমন গাজী বোমার বিস্ফোরণে আহত হন। পরে ডাকাত দল রাত আড়াইটার দিকে কমলের বাড়ির পশ্চিম দিকের মাঠ দিয়ে দ্রুত পালিয়ে যায়। এরপর স্থানীয়রা আহত কমল চক্রবর্তী ও সুমন গাজীকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে।

এ বিষয়ে কোতয়ালি থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম চৌধুরী ও সেকেন্ড অফিসার আফম মনিরুজ্জামান জানিয়েছেন, রাতেই পুলিশের একাধিক টিম ঘটনাস্থল পরির্দশন করেছে। এছাড়া সকালে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে।