দেবহাটায় নারীদের আর্ত সামাজিক উন্নয়ন প্রশিক্ষণ

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ০৪:৪৩:০৬ পিএম

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি: সেন্টার ফর উইমেন এন্ড চিলড্রেন স্টাডিজ (সিডব্লিউসিএস) এর আয়োজনে সাতক্ষীরা জেলায় মানব পাচার ও যৌন নির্যাতনের শিকার ভিকটিমদের অর্থনৈতিক ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ২ দিন ব্যাপী হাঁস পালন প্রশিক্ষণ কর্মশালা সিডব্লিউসিএসের ট্রেনিং রুমে রোববার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হয়েছে।

মানব পাচার ও যৌন নির্যাতনের শিকার ব্যক্তিরা কেউ অবহেলিত নয়” এই স্লোগানকে সামনে রেখে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আশ্বাস প্রকল্পের সমন্বয়কারী আসাদুজ্জামান রিপন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তর সাতক্ষীরার উপ-পরিচালক মো. রোকনুজ্জামান। অনুষ্ঠানটি পরিচালনা করেন সিডব্লিউসিএসের লিয়াজো এ্যান্ড কমিউনিকেশন অফিসার রুহুল আমিন। এসময় উপস্থিত ছিলেন দেবহাটা রিপোটার্স ক্লাবের সভাপতি মো. অহিদুজ্জামান, সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

প্রশিক্ষণে সাতক্ষীরা জেলার বিভিন্ন উপজেলার ১৫ জন পাচারের শিকার নারী অংশগ্রহণ করেন। প্রশিক্ষণে অংশগ্রহণকারী প্রতিজনকে ১০টি করে ক্যাম্বেল হাস ও হাসের খাদ্য বিতরণ করা হয়।