পেয়ারা চুরির প্রতিবাদ করায় কৃষককে হাতুড়িপেটা

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০২:১৫:৩১ এম

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার জামাল ইউনিয়নের বড় ডাউটি গ্রামে পেয়ারা চুরিকে কেন্দ্র করে আব্দুল করিম (৪৫) নামে এক কৃষককে হাতুড়ি পেটা করা হয়েছে। মঙ্গলবার সকালে বড় ডাউটি গ্রামের চার রাস্তার মোড় নামক স্থানে এ মারধরের ঘটনা ঘটে। স্থানীয়রা তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

আহত আব্দুল করিম জানান, সোমবার বিকেলে তাদের বাড়ির পূর্বপাশে খালের উপর একটি পেয়ারা বাগান হতে ওই গ্রামের ইউনুস আলী খন্দকারের ছেলে আল-আমিন ও মালেক মোল্ল্যার ছেলে রিপন পেয়ারা ছিড়ে পালিয়ে যাচ্ছে। এ সময় আল-আমিনকে হাতেনাতে ধরা হয়। বাকবিতণ্ডার এক পর্যায়ে আল-আমিনের মা এবং ভাবির কাছে তাকে দেয়া হয়। বিষয়টি আমি পরে জানতে পারি। আজ আমাকে পরিকল্পিতভাবে মারা হয়েছে।

ওই গ্রামের আব্দুল বারেক মন্ডল জানায়, আব্দুল করিম খেটে খাওয়া একজন মানুষ। পেয়ারা চুরির ঘটনায় তিনি এসবের কোনো কিছুর মধ্যে নেই। সকালে তিনি মাঠে কাজের উদ্দেশ্যে বের হলে পরিকল্পিতভাবে হাতুড়ি দিয়ে বড় ডাউটি গ্রামের সাহেব আলী, আলীম, বাদশা ও মাজেদুল খন্দকার একত্রে জোট বেঁধে আব্দুল করিমকে বেধড়ক মারপিট করে। তিনি আরও জানায়, তাদের গোষ্ঠীর যাকে যেখানে পাবে সেখানে তারা মারবে বলে হুমকি অব্যাহত রেখেছে। তিনি এ ঘটনার সঠিক বিচার দাবি করেন।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ জানান, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।