ঝিকরগাছায় জাতীয় বিজ্ঞান মেলায় আকিজ কলেজিয়েট স্কুল প্রথম

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৭:৫২:২৫ পিএম

নিজস্ব প্রতিবেদক: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে যশোরের ঝিকরগাছায় ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড উপলক্ষে আলোচনা সভা, বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার ঝিকরগাছা উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে অনুষ্ঠিত ২ দিনব্যাপী এ অনুষ্ঠানে আকিজ কলেজিয়েট স্কুল অভাবনীয় সাফল্য অর্জন করেছে।

বিজ্ঞান প্রকল্প তৈরিতে স্কুল-কলেজ উভয় পর্যায়ে আকিজ কলেজিয়েট স্কুল প্রথম স্থান, বিজ্ঞান অলিম্পিয়াডে কলেজ পর্যায়ে প্রথম স্থান এবং বক্তৃতা প্রতিযোগিতায় কলেজ পর্যায়ে প্রথম ও ২য় স্থান অর্জন করেছে। ঝিকরগাছা উপজেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্বত:র্ফূত ভাবে এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে যশোর ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা, মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডা. মো. নাসির উদ্দিন, ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম, ঝিকরগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল হকসহ বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। দুই দিন ব্যাপী এ অনুষ্ঠান শেষে বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেয়া হয়।

অতিথিরা বলেন, উন্নত এবং আধুনিক বিশ্ব ও দেশ গঠনে বিজ্ঞানের গুরুত্ব অপরিসীম। প্রযুক্তির ধারা অব্যাহত রাখতে আমাদের বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে। এসব অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীরা উদ্ভাবন বিষয়ে আগ্রহী হযে উঠবে এবং তাদের মাঝে প্রযুক্তির প্রসার ঘটবে।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠানে আকিজ কলেজিয়েট স্কুল অভাবনীয় সাফল্য অর্জন করায় প্রতিষ্ঠানের সভাপতি ডা. শেখ মহিউদ্দিন অংশগ্রহণকারী শিক্ষার্থী, শিক্ষকমন্ডলী ও অধ্যক্ষসহ প্রতিষ্ঠানের সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।