ডুমুরিয়ায় বসতবাড়ি ভাঙচুর, লুট

এখন সময়: বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০৮:০৪:০৯ এম

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি  : খুলনার ডুমুরিয়ায় উপজেলার গুটুদিয়া ইউনিয়নের সিকদারপাড়া গ্রামে বিকাশ নন্দির বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীরা বসতবাড়ি, রান্নাঘর, গোয়ালঘর, ধানের গোলাসহ সকল আসবাবপত্র ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। বুধবার সকাল পোনে ১১টার দিকে তার বাড়িতে এ ঘটনা ঘটে।  ঘটনার মুলহোতা দেয়ানা এলাকার জাকির হোসেন মোল্যাসহ ৬ জনকে গ্রেফতার করেছে আড়ংঘাটা থানা পুলিশ।

জানা গেছে, সিকদারপাড়া গ্রামে দীর্ঘ দুই যুগেরও বেশি সময়কাল যাবত বিকাশ নন্দি (৫০) তার পরিবার নিয়ে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছেন। তাদের বসতভিটার জায়গা জমি নিয়ে দীর্ঘ দিন একটা বিরোধ চলে আসছে দৌলতপুর দেয়ানা এলাকার টুকু গংদের সাথে। মুলত তারই কারণে বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে প্রায় শতাধিক লোক দেশীয় অস্ত্রপাতি নিয়ে বিল পাড়ি দিয়ে এসে বসতবাড়িতে হামলা চালায়। হামলাকারীরা একটি অ্যাডভেস্টর টিনসেডের বসতঘর, রান্নাঘর, গোয়ালঘর, ধানের গোলা, ধারিরঘর, হাঁস-মুরগি ঘর ভাংচুর ও ঘরে থাকা নগদ দেড়লাখ টাকা, সোনার গহনা ঘাটি লুট করে এবং বিভিন্ন গোলার ধান, ঘরে থাকা চালসহ আসবাবপত্র ছড়িয়ে ছিটিয়ে নষ্ট করে বীরদর্পে তারা স্থান ত্যাগ করে। এসময় বিকাশ নন্দির স্ত্রী ছনেকা নন্দিকে মারপিট করে আহত করে। তাকে খুলনা মেডিকেলে কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় বিকাশ নন্দি বাদী হয়ে আড়ংঘাটা থানায় মামলা দায়ের করে।

ইউপি চেয়ারম্যান শেখ তুহিনুল ইসলাম জানায়, হামলার ঘটনা ৭১ সালের নৃসংশ ঘটনাকেও হার মানিয়েছে। মাত্র ১৫ মিনিটের হামলায় বসতবাড়িসহ ৬ টি ঘর ভাঙচুর করে মাটির সাথে সমান করে দিয়েছে। দিবালোকে এমন সন্ত্রাসী তান্ডব আমি আগে দেখিনি। ভয়ে স্থানীয়রা মুখ খুলতেও সাহস পায়নি।

এ বিষয়ে আড়ংঘাটা থানা অফিসার ইনচার্জ  মো. ওহিদুজ্জান জানান, মর্মান্তিক একটা ঘটনা ঘটেছে সিকদারপাড়া গ্রামে। অতর্কিত হামলায় একটি পরিবারের বসতবাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। ওই ঘটনার সাথে জড়িত মূলহোতা দেয়ানা গ্রামের জাকির হোসেন মোল্যাসহ মফিজুর রহমান টুকু, রায়েরমহল এলাকার আলমগীর ওরফে আলোসহ ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। 

এ বিষয়ে খুলনা ৫ আসনের সংসদ সদস্য নারায়ন চন্দ্র চন্দ বলেন, বৃহস্পতিবার সকালে দলীয় নেতৃবৃন্দকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনাটি খুবই দুঃখজনক এবং বেদনাদায়ক। এ কাজের সাথে যারা সম্পৃক্ততা রয়েছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে উপর্যুক্ত ক্ষতিপূরণসহ বাসস্থানের ব্যবস্থা করা হবে।