ফকিরহাটে নবম বেতাগা দিবস অনুষ্ঠিত

এখন সময়: সোমবার, ৩০ জানুয়ারি , ২০২৩ ০০:৩০:২৮ am

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি : স্মার্ট ফকিরহাট বিনির্মাণ ও টেকসই উন্নয়ন অভিষ্ট অর্জনে বাগেরহাটের ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়ন পরিষদের উদ্যোগে বেতাগা ইউনাইটেড মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ফুটবল মাঠে মঙ্গলবার দিনব্যাপি বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে ৯ম বেতাগা দিবস অনুষ্ঠিত হয়েছে।

এসময় বেতাগা স্পোর্টিং কমপ্লেক্স ভবন, জয়পুর আইপিএম সেন্টার ভবন, মাসকাটা মাধ্যমিক বিদ্যালয়ের চেঞ্জরুম, বেতাগা অর্গানিক রিসোর্স সেন্টার ভবনের উদ্বোধন অনুষ্ঠিত হয়। সেই সাথে বেতাগার বিভিন্ন উন্নয়ন মুলক স্থাপনা পরিদর্শন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক ড. মলয় চৌধুরী।

এছাড়াও উচ্চ শিক্ষা সহায়তা ও সম্প্রসারণ প্রকল্পের উদ্যোগে ২৭ জনকে উচ্চশিক্ষা বৃত্তি প্রদান, কন্যাবর্তিকা কর্মসূচির আওতায় ৯ জনকে বাইসাইকেল ও ৯ জনকে সেলাই মেশিন প্রদান করা হয়।

এছাড়াও ৯ প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয় ও বেতাগায় আধুনিকায়নের অনন্য ভূমিকার জন্য সেক্টর ভিত্তিক সম্মাননা প্রদান করা হয়। সেই সাথে ফকিরহাট উপজেলার বিভিন্ন খাতের উন্নয়ন কর্মকা-ের চিত্র স্টল আকারে প্রদর্শন করা হয়।

বেতাগা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইউনুস আলী শেখের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক ড. মলয় চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় অতিরিক্ত কমিশনার ও স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক শহিদুল ইসলাম। বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও শেখ হেলাল উদ্দীন ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ অমিত রায় চৌধুরী, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক খন্দকার মোহাম্মদ রেজাউল করিম, খুলনা বিভাগের ইউনিসেফের ফিল্ড অফিসের চিফ কাউসার হোসাইন, ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মনোয়ার হোসেন, ফকিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাস, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাহিদ সুজা, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান তহুরা খানম, উপজেলা কৃষি কর্মকর্তার নাছরুল মিল্লাত, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহ মো. মহিবুল্লাহ প্রমুখ।

এ সময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উপজেলার ৮ ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃব্ন্দৃ, গণমাধ্যম কর্মী, বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, ব্যবসায়ী ও সুশীল সমাজের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।