মধুমতি সেতুতে ১২ ঘণ্টায় ১৫শ’ গাড়ি পার, টোল আদায় ২ লক্ষাধিক টাকা

এখন সময়: বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০১:০৬:০১ এম

মাহফুজুল ইসলাম মন্নু, লোহাগড়া : নড়াইলের লোহাগড়ায় মধুমতি ৬ লেনের সেতু গত সোমবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পর রাত ১২ থেকে মঙ্গলবার দুপুর ১২ টা পর্যন্ত ১৫শ’ গাড়ি পার হয়েছে ও টোল আদায় হয়েছে ২লাখ ২০ হাজার টাকা ।

অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে গত সোমবার (১০অক্টোবর) দুপুরে মধুমতির নদীর পশ্চিমপাড়ে নির্মিত অস্থায়ী মঞ্চে নড়াইলের লোহাগড়ার মধুমতির ওপর ৬ লেনের মধুমতি সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, সেতুর উপর যানবাহনের কোন যানজট নেই। দর্শনার্থীরা সকাল থেকে রাত পর্যন্ত পায়ে হেঁটে,বাইসাইকেল ও মোটরসাইকেল নিয়ে সেতুটি দেখার জন্য সেতুর উপর ঘুরে বেড়াচ্ছে। তবে কিছু দর্শনার্থীদের সাথে কথা বলে জানা গেছে, ৬ লেনের সেতুটির দ্বার খুললে হয়ত যানবাহনের অনেক ভিড় জমে যাবে ও যানজট হবে। কিন্তু সরেজমিনে গিয়ে দেখা যায় কোন যানবাহনের যানজট নেই। সকাল থেকে দর্শনার্থীরা পায়ে হেটে,বাইসাইকেল ও মোটরসাইকেল নিয়ে ঘুরে বেড়াচ্ছে। গোপালগঞ্জের সড়ক ও জনপদের এস ডি ই কুমারেশ বলেন,গত সোমবার সকালে সেতু উদ্বোধনের পর সোমবার রাত ১২টা ১ মিনিট থেকে গাড়ি পারাপার শুরু হয়েছে। মঙ্গলবার দুপুর ১২ টা পর্যন্ত ১৫ শত গাড়ি পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ লাখ ২০ হাজার টাকা। এদিকে গোপালগঞ্জের সড়ক ও জনপদের উপ-প্রকৌশলী কামরুজ্জামান বলেন, মধুমতি ৬ লেনের চালু হওয়ার পর থেকে কোন যানবাহনের যানজট নেই। খুব সুন্দর পরিবেশে গাড়ি পারাপার হচ্ছে। তবে প্রথমে দর্শনার্থীদের ভীড় দেখা যাচ্ছে। উল্লেখ্য,এ মধুমতির ৬ লেন সেতুটি দৈর্ঘ-৬৯০ মিটার ও প্রস্থ ২৭.১০ মিটার। মোট ব্যয় হয়েছে ৯৫৯.৪৫ কোটি টাকা।

বহুল কাঙ্খিত এ মধুমতির ৬ লেনের সেতু নির্মাণের মাধ্যমে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্তত ১০ জেলার মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব হলো। এ সেতু পূর্বপাড়ে গোপালপঞ্জের কাশিয়ানী উপজেলা ও পশ্চিমপাড়ে নড়াইল জেলার লোহাগড়া উপজেলা।