বাতিল হতে পারে পাঠদানের অনুমতি

শর্ত পূরণে ব্যর্থ সীমাখালি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষকে শোকজ

এখন সময়: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল , ২০২৪, ১২:২৪:০১ এম

নিজস্ব প্রতিবেদক : যশোর শিক্ষা বোর্ডে পাঠদানের অনুমতির শর্ত পূরণ করতে ব্যর্থ হওয়ায় মাগুরার সীমাখালি স্কুল এন্ড কলেজের উচ্চ মাধ্যমিক পর্যায়ের পাঠদানের অনুমতি বাতিল হতে পারে। পাঠদানের অনুমতি কেন বাতিল করা হবে না বলে প্রতিষ্ঠান প্রধানকে কারণ দর্শানো হয়েছে। বৃহস্পতিবার যশোর শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক সাক্ষরিত চিঠিতে সাত কার্যদিবসে জবাব দিতে বলা হয়েছে। চিঠির স্মারক নম্বর-৩৭. ১১. ৪০৪১. ৪৪১. ২৩.০০১.২০.১১। তারিখ ০৬-১০-২২।
শিক্ষা বোর্ড সূত্র জানিয়ে বোর্ড থেকে স্কুল ও কলেজের পাঠদানের অনুমতি দেয়া হয়। তবে শর্ত থাকে সন্তোষ জন শিক্ষার্থী ভর্তি, এসএসসি ওএইচএসসি পরীক্ষা কাঙ্খিত পরীক্ষার্থী অংশ গ্রহণ করা। যশোর শিক্ষা বোর্ড থেকে ২০১৩-২০১৪ শিক্ষা বর্ষে সীমাখালি স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির পাঠদানের অনুমতি দেয়া হয়। শুরু থেকে এ শিক্ষা প্রতিষ্ঠানে বোর্ড নির্ধারিত শিক্ষার্থী ভর্তি হয় নি। ২০১৭ সালে এইচএসসি পরীক্ষা ৩জন পরীক্ষার্থী অংশ নিয়ে ২ জন পাস করে। এরপরে আর কোনো পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেনি। বিগত পাঁচ বছরে এ প্রতিষ্ঠানে  কোনো শিক্ষার্থী ভর্তি না হওয়ায় ও পরীক্ষায় কোন পরীক্ষার্থী অংশ গ্রহণ না করায় অধ্যক্ষকে শোকজ করা হয়েছে। তাতে উল্লেখ করা হয়েছে কেন প্রতিষ্ঠানের পাঠদানের অনুমতি বাতিল করা হবে বলে সাত কার্যদিবসে শোকজের সন্তোষজনক জবাব দিতে বলা হয়েছে।
এ ব্যাপারে বোর্ডের কলেজ পরিদর্শক কেএম রব্বানী জানান, এ প্রতিষ্ঠানে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাঠদানের অনুমতির শর্ত অনুযায়ী শিক্ষার্থী ভর্তি হচ্ছে না। একারনে এখান থেকে কোন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে না। এ কারনে শোকজ করা হয়েছে। শোকজের জবাব দেয়ার পর সিদ্ধান্ত নেয়া হবে। তবে শিক্ষার্থী না থাকায় পাঠদানের অনুমতি বাতিল করা হবে।