আগামী মাসে মুক্তিযোদ্ধাদের স্মার্টকার্ড বিতরণ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

এখন সময়: শুক্রবার, ৯ ডিসেম্বর , ২০২২ ০২:৫৫:১৩ am

খুলনা প্রতিনিধি: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধ করে আমাদের এ দেশ উপহার দিয়েছেন। তাদের অবদান দেশের সবকিছুর ঊর্ধ্বে, কারণ তাদের জন্য আজ আমরা স্বাধীনতা পেয়েছি। তাদের প্রতি সম্মান প্রদর্শন করা আমাদের সকলের দায়িত্ব।

রোববার বিকালে খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ততৃায় এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বাঙালি জাতির আগামী প্রজন্মের সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করতে মুক্তিযোদ্ধারা চরম কষ্ট সহ্য করেছেন। বর্তমান ও আগামী প্রজন্ম তাদের কাছে চিরঋণী। সরকার মুক্তিযোদ্ধাদের সকল সুযোগ-সুবিধা নিশ্চিতের ক্ষেত্রে খুবই আন্তরিক। তিনি মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস নির্মাণের ক্ষেত্রে যেন কোন নিম্নমানের কাজ না হয় সে জন্য সংশ্লিষ্টদের নিদের্শনা প্রদান করেন। তিনি বলেন, আগামী মাসে মধ্যে মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্টকার্ড বিতরণ শুরু করা হবে। মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত ঐতিহাসিক স্থান এবং গণকবরগুলো সুষ্ঠুভাবে রক্ষণাবেক্ষণ নিশ্চিত করা হবে।

খুলনা জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস ও বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য আমিরুল আলম মিলন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার মাহবুব হাসান, জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ, বীর মুক্তিযোদ্ধা সরদার মাহবুবার রহমান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: আশরাফুল আলম খাঁন। স্বাগত জানান মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের পরিচালক আব্দুল হাকিম। 

একই স্থান থেকে ভার্চুয়ালি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী খুলনা সদর, দাকোপ ও বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন এবং বীর মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভায় যোগদান করেন।

উল্লেখ্য, বটিয়াঘাটা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি নির্মাণে তিন কোটি ছয় লাখ ৬২ হাজার সাতশত ৮৬ টাকা ব্যয় হয়।