দেবহাটার চলাচলের রাস্তায় হাউজ নির্মাণের অভিযোগ

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০১:১৫:৫৭ পিএম

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি : দেবহাটা উপজেলার পল্লীতে সাধারণ মানুষের চলাচলের রাস্তায় বাথরুমের হাউজ নির্মাণ করার অভিযোগ উঠেছে। এ বিষয়ে গ্রামবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দিলে উপজেলা নির্বাহী কর্মকর্তা উভয়পক্ষের শুনানি করে রাস্তা থেকে হাউজটি অন্যত্র সরিয়ে নেয়ার নির্দেশনা দিলেও আজও সে নির্দেশনা বাস্তবায়ন করেননি। যার কারণে সাধারণ মানুষের চলাচলের দারুন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

জানা গেছে, দেবহাটা উপজেলার নওয়াপাড়া ইউনিয়নের গাজীরহাট গরানবাড়িয়া গ্রামের আব্দুল ওহাব সরদারের ছেলে রফিকুল ইসলাম গত কয়েকদিন আগে রাস্তার উপরে সরকারি খাস জমিতে থাকা কয়েকটি গাছ কেটে সাধারণ মানুষের চলাচলের রাস্তার উপরে বাথরুমের হাউজ তৈরি করতে থাকেন। এ বিষয়ে স্থানীয়রা বাধা দিলে রফিকুল রাস্তার জায়গা তার নিজের দাবি করে জোরপূর্বক হাউজ তৈরি করেন। পরে এলাকাবাসী এবিষয়ে দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা উভয় পক্ষকে তলব করে শুনানি করেন। শুনানি শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুলকে বাথরুমের হাউজটি অন্যত্র সরিয়ে নিতে বলেন যাতে সাধারণ মানুষ স্বাভাবিক চলাচল করতে পারে। কিন্তু রফিকুল আজও নে নির্দেশনা বাস্তবায়ন করেননি।

এলাকাবাসী জানান, রফিকুল যে সরকারি গাছগুলো কেটে নিয়েছেন তার মূল্য ১২ হাজার টাকা। এবিষয়ে রফিকুল ইসলাম বলেন, এই সারিতে একটি মেহগনি, একটি আম ও একটি শিশু গাছ ছিল। আর গাছগুলো তার বাড়ির সামনে হওয়ায় তিনি কেটে নিয়েছেন।