চৌগাছায় স্কুলের বাথরুম থেকে অজ্ঞান ছাত্রী উদ্ধার দেখে আরো চার ছাত্রী অজ্ঞান

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০৪:৩২:৪৯ এম

চৌগাছা প্রতিনিধি: যশোরের চৌগাছায় স্কুলের বাথরুম থেকে বিপাশা নামে ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রীকে অজ্ঞান অবস্থায়  উদ্ধার করা হয়েছে। শনিবার শহরের ছারা পাইলট বালিকা  মাধ্যমিক বিদ্যালয়ে শ্রেণী কক্ষে পাঠদান শুরুর আগে সকাল ৯ টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা বাথরুমের দরজা ভেঙে ওই ছাত্রীকে উদ্ধার করে। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আতঙ্কিত হয়ে আরো ৪ জন ছাত্রী জ্ঞান হারালে তাদেরকেও হাসপাতালে ভর্তি করা হয়।

সকালে বাথরুমে যাওয়ার পরে মাথা ঘুরে পড়ে গিয়ে জ্ঞান হারায় বিপাশা। বিপাশা শহরের তার্নিবাস এলাকার বিপ্লব হোসেনের মেয়ে।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নাসির উদ্দীন ও রাজ কিশোর জানায় বাথ রুমের দরজা বন্ধ দেখে সহপাঠীরা শিক্ষকদের জানায়। শিক্ষকরা তাৎক্ষণিক উপজেলা ফায়ার সার্ভিস কর্মীদের খবর দিলে তারা ঘটনাস্থলে পৌঁছে বাথরুমের দরজা ভেঙে অজ্ঞান অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমেেপ্লক্সে ভর্তি করা হয়। এতে আতঙ্কিত হয়ে আরো ৪ জন শিক্ষার্থী জ্ঞান হারায়। তাদেরকেও হাসপাতালে ভর্তি করা হয়।

অসুস্থ অন্যরা হলো ৭ম শ্রেণির ফারজানা (১৩), সেজুতি (১৩), বাসন্তী রানী (১৩) ১০ম শ্রেণির কুলসুমা খাতুন।

এ ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউরুফা সুলতানা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম ঘটনাস্থলে  গিয়ে  বিদ্যালয় ছুটি দেয়ার নির্দেশ দেন।

বিপাশার মা লাবনী বেগম জানায় তার মেয়ে সকালে না খেয়ে স্কুলে গিয়ে ছিলো। যে কারণে এমন হতে পারে। ঘটনা দেখে অজ্ঞান হয়ে যাওয়া শিক্ষার্থীরাও সকালে না খেয়ে বিদ্যালয়ে গিয়ে ছিলো বলে তাদের স্বজনরা জানিয়েছেন।

উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ইসরাত নাজনীন বলেন, ভর্তি হওয়া শিক্ষার্থীরা সবাই সুস্থ আছে। তাদের তেমন কোনো সমস্য নেই। একজনের হঠাৎ অসুস্থতার খবরে আতঙ্কিত হয়ে অন্যরা জ্ঞান হারিয়েছে।