বুয়েটে ভর্তির সুযোগ পেল নতুন হাট কলেজের দুই ছাত্র

এখন সময়: বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০১:৩৪:৫১ পিএম

নিজস্ব প্রতিবেদক: যশোরের নতুন হাট পাবলিক কলেজ থেকে বিজ্ঞানের দুই ছাত্র বুয়েটে ভর্তির সুযোগ পেয়েছে। দুই ছাত্রের একজন স্কুল শিক্ষকের ছেলে মঈন উদ্দীন, অপরজন শ্রমিকের ছেলে শিহাব হোসেন। কলেজের পক্ষ থেকে শনিবার দুপুরে তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে।

মঈন উদ্দীন জানায়, ২০২১ সালে নতুন হাট পাবলিক কলেজ থেকে বিজ্ঞান শাখা থেকে জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেছি। শিক্ষকদের সহযোগিতায় ও অনুপ্রেরণায় এ সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছি। দেয়াড়া ইউনিয়নের তেঘরিয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে সে। তার বাবা সদর উপজেলার মোমিননগর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকতা করেন। ভাল  ফলাফল করায় বুয়েটে ভর্তির সুযোগ পাওয়ায় আমি শিক্ষকদের প্রতি কৃতজ্ঞ।

একই শাখা থেকে এইচএসসি পাস করে বুয়েটে ভর্তির সুযোগ পেয়েছে শিহাব হোসেন নামে আরেক ছাত্র। সে ঝিকরগাছার কৃষ্ণনগর গ্রামের মফিজুর রহমানের ছেলে। বাবা একজন শ্রমিক। শিহাব জানায় বুয়েটে ভর্তির সুযোগ পাওয়াটাই শিক্ষকদের অবদান। তারা সবসময় আমাকে লেখাপড়ায় সহযোগিতা করাসহ অনুপ্রেরণা দিয়েছেন। তাদের অনুপ্রেরণায় আমি লেখাপড়া করে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে পাস করেছি। ভাল ফলাফলের কারণেই বুয়েটে ভর্তির সুযোগ পেয়েছি।

অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন জানান, এসএসসি পরীক্ষায় পাস করা মেধাবী শিক্ষার্থীরা ভর্তি হয় এমএম কলেজে। যেসব শিক্ষার্থী ওইসব কলেজের ভর্তি হতে পারে না, তারাই আমার কলেজে ভর্তি হয়। শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম করে তাদেরকে গড়ে তুলতে হয়। এ কারণে দুই শিক্ষার্থী বুয়েটে ভর্তির সুযোগ পেয়েছি এতে আমি খুশি।