মহেশপুরে বঙ্গবন্ধুর আত্মজীবনী পাঠ প্রতিযোগিতায় সেরা পাঠকদের সংবর্ধনা

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৪:১০:২৬ এম

নিজস্ব প্রতিবেদক,মহেশপুর : ‘পড়ি বঙ্গবন্ধুর বই,সোনার মানুষ হই’ এ স্লোগানকে সামনে রেখে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতা ও জাতীয় গ্রন্থ কেন্দ্রের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে উপলক্ষে সনদ প্রদান,পুরোস্কার বিতরণ ও  সংবর্ধনাসভা অনুষ্ঠিত হয়েছে।
দেশব্যাপী শত গ্রন্থাগারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রচিত ‘অসমাপ্ত আত্মজীবনী’ পাঠ প্রতিযোগিতায় অংশ নিয়ে খুলনা বিভাগে ক গ্রুপে প্রথম কালাম ও খ গ্রুপে মেহেরুন নেছা সেরা পাঠক নির্বাচিত হওয়ায় মাতৃভাষা গণগ্রন্থাগারের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।
শুক্রবার সকালে ঝিনাইদহের মহেশপুর উপজেলার কালুহুদা গ্রামে মাতৃভাষা গণগ্রন্থাগারের প্রতিষ্ঠাতা এম কে টুটুলের সভাপতিত্বে জাতীয় মুজিবশতবর্ষে ‘পড়ি বঙ্গবন্ধুর বই,সোনার মানুষ হই’ শীর্ষক সেরা পাঠকদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী।
অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী আব্দুস সাত্তার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মান্দারবাড়ীয়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য অলিয়ার রহমান, সাংবাদিক ও মাতৃভাষা গণগ্রন্থগারের পাঠকবৃন্দ প্রমুখ। 
অনুষ্ঠানটি পরিচালনা করেন সামছুল হুদা খান ডিগ্রী কলেজের প্রভাষক আলমগীর কবির। 
পরে মুজিবশতবর্ষে ‘পড়ি বঙ্গবন্ধুর বই,সোনার মানুষ হই’ অনুষ্ঠানে অংশগ্রহণকারী সেরা পাঠকদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়।