চৌগাছার পশু হাট বন্ধের দাবিতে পুড়াপাড়ায় মানববন্ধন

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৪:২৪:২৫ পিএম

নিজস্ব প্রতিবেদক, মহেশপুর: যশোরের চৌগাছার পশু হাট বন্ধের দাবিতে রোববার দুপুরে পুড়াপাড়া বাজারে এক কিলোমিটার জুড়ে মানববন্ধন করেছে গ্রামবাসী। পুড়াপাড়ার পশু হাটের দিনে চৌগাছার পশুহাট চালু থাকায় সরকার প্রতি বছর কোটি টাকার রাজস¦ হারাচ্ছে। এ নিয়ে  মহেশপুরের পুড়াপাড়া বাজারে ব্যবসায়ী, বিভিন্ন দলের রাজনৈতিক নেতা কর্মী ও এলাকাবাসী এ মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, মহেশপুরের মান্দারবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান, ইউপি সদস্য আব্দুল কাদের, পুড়াপাড়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রুজিন আলী, সাধারণ সম্পাদক আলমগীর কবির, ইউপি সদস্য শাহিনুর রহমান, বেন্টু মিয়া প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ভূমি মন্ত্রণালয় ও হাইকোর্ট থেকে দুই বছর পূর্বে চৌগাছার পশুহাটকে অবৈধ হাট ঘোষণা করা হয়েছে। তার পরেও যশোরের জেলা প্রশাসক ও চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা অবৈধ হাট বন্ধের কোন পদক্ষেপ নেয়নি। ফলে প্রতি বছর সরকার পুড়াপাড়া পশু হাট ইজারা বাবদ কোটি টাকা রাজস্ব হারাচ্ছে। আর চৌগাছার অবৈধ পশু হাটের কোটি কোটি টাকা যাচ্ছে কোথায়, সে প্রশ্ন এলাকাবাসীর।

বক্তারা আরো বলেন, অবিলম্বে যশোরের চৌগাছার অবৈধ পশু হাট বন্ধ করতে হবে। পুড়াপাড়ার পশু হাটের দিনে চৌগাছার অবৈধ পশুহাট চলতে পারে না।