চৌগাছার মাওলানা ইদরিস আলীর মৃত্যুবার্ষিকী আজ

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ১১:২৬:৩৬ এম

চৌগাছা প্রতিনিধি: যশোরের চৌগাছার বিশিষ্ট আলেম সিংহঝুলি আলিম মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা ইদরিস আলীর মৃত্যুবার্ষিকী আজ ২৪ জুন (শুক্রবার)। ২০০৪ সালের এদিনে তিনি ইন্তেকাল করেন।

তিনি মহেশপুরের শংকরহুদা-বাথানগাছি মাধ্যমিক বিদ্যালয়ের ইসলামিয়াত বিষয়ে শিক্ষকতার মাধ্যমে কর্মজীবন শুরু করেন এরপর চৌগাছার সিংহঝুলি আলিম মাদরাসার প্রতিষ্ঠাতা সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। চৌগাছার সর্বজন শ্রদ্ধেয় আলেম হিসেবেও তিনি সুখ্যাতি অর্জন করেন।

ছাত্রজীবনে তিনি মাদরাসা ছাত্রদের সংগঠন জমিয়তে তালাবায়ে আরাবিয়ার কেন্দ্রীয় কমিটির খুলনা বিভাগীয় সহসভাপতির দায়িত্ব পালন করেন। চৌগাছা এলাহি বক্স হাফেজিয়া মাদরাসা, চৌগাছা পাবলিক লাইব্রেরিসহ চৌগাছার অসংখ্য সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠার সাথে তিনি প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন।

চৌগাছা শহরের নাজ লাইব্রেরির কর্ণধর এই আলেম সে সময় চৌগাছার অর্ধশতাধিক স্কুল ও মাদরাসা প্রতিষ্ঠায় বিভিন্নভাবে প্রত্যক্ষ অবদান রেখে স্মরণীয় হয়ে আছেন। তিনি চৌগাছার সাংবাদিক আজিজুর রহমানের পিতা।

মৃত্যুবার্ষিকীতে তার রুহের মাগফিরাত কামনা করে প্রতি বছরের মতো দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে বলে মরহুমের ছেলে ইসলামী ব্যাংক চৌগাছা শাখার কর্মকর্তা শামসুর রহমান ও নার্সারী ব্যবসায়ী হাবিবুর রহমান জানিয়েছেন।