কালীগঞ্জে প্রাণি সম্পদ প্রদর্শনী

এখন সময়: শুক্রবার, ২৬ এপ্রিল , ২০২৪, ০৪:০৫:০১ এম

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : কালীগঞ্জ প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২২ অনুষ্ঠিত হয়েছে। প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতাল কালীগঞ্জ অফিসের আয়োজনে শনিবার সকালে উপজেলা প্রাণিসম্পদ অফিস চত্বরে আয়োজিত প্রদর্শনীর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। 
উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গির সিদ্দিকী ঠান্ডু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী ও মহিলা ভাইচ চেয়ারম্যান শাহানাজ পারভিন। অতিথি বক্তাদের মধ্যে উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গির সিদ্দিকী ঠান্ডু বলেন, করোনা দূর্যোগকালীন সময়ে অত্র অফিসের মাধ্যমে খামারীদের অনুদানের সরকারী সহায়তা প্রদানে অনিয়ম করা হয়েছে। তিনি ক্ষোভের সাথেই বলেন, অনেক প্রকৃত খামারী অনুদানের অর্থ পায়নি। অথচ খামারী নন এমন ব্যক্তিদের অনুদান দেওয়া হয়েছে। তিনি অত্র অফিসের কর্তাদের সকল অনিয়ম দূর করে খামারীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।
উপজেলা প্রাণিসম্পদ অফিসের এলইও শারমিন আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা শিকদার মোহায়মেন আক্তার, প্রাণি সম্পদ দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডাঃ মামুন খান ও উদ্যেক্তা সিআইপি খামারি রতন কুমার ঘোষ প্রমুখ। এ প্রদর্শণীতে গাভী, ষাড় গরুসহ ছাগল ও বিভিন্ন প্রাণি নিয়ে খামারীদের অংশগ্রহণে ৩০ টি স্টল বসে। উপজেলার খয়েরতলা গ্রামের মোদাচ্ছের হোসেনকে গাভী পালনে শ্রেষ্ঠ খামারীসহ বিভিন্ন ক্যাটাগরিতে মোট ১৫ জন খামারীকে শ্রেষ্ঠ খামারীর নির্বাচিত করা হয়।