ঝিকরগাছায় একশ’ কিশোরীর বাল্য বিয়ে না করার অঙ্গীকার

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৩:১৮:৩৩ পিএম

এম আলমগীর, ঝিকরগাছা : যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া হাজিরবাগ আইডিয়াল গার্লস স্কুল এন্ড কলেজে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্পের ২য় পর্যায়ে কিশোরীদের সচেতনতা প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বিদ্যালয়ের একশ’ মেয়ে শিক্ষার্থী বাল্য বিয়ে করবে না বলে অঙ্গীকার করেছে।
শনিবার সকালে উপজেলা পল্লী উন্নয়ন অফিসার ও কোর্স পরিচালক মাহমুদুল হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের সভাপতি ও সাবেক এমপি অ্যাড. মনিরুল ইসলাম মনিরের সহধর্মীনি ফারদিনা রহমান এ্যানি, ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ সুমন ভক্ত, হাজিরবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু, মেডিকেল অফিসার ডা. আশরাফ বাপ্পি, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) রজব আলী, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা শহিদুল্লাহ লিমন, মহেশপুর উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আফজাল-উর রহমান, সহকারী প্রধান শিক্ষক মনিরুজ্জামান মনি, নিশ্চিন্তপুর প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আলমগীর হোসেন, মাস্টার এনামুল কবীর, মাস্টার আব্দুর রাজ্জাক, মাস্টার আব্দুল আলিম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন মাস্টার শহিদুল ইসলাম।
অনুষ্ঠানে বিদ্যালয়ের একশ’ মেয়ে শিক্ষার্থী বাল্য বিবাহ করবে না বলে অঙ্গীকার করেছে এবং বাল্য বিয়েকে না বলুন কার্ড প্রদর্শন করেন।