দুর্নীতির অভিযোগে সাতক্ষীরা পৌর মেয়র চিশতী বরখাস্ত

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ১২:০১:৫৮ পিএম

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা : বিদ্যমান সরকারি নীতিমালার পরিপন্থী কাজ করে ৩ কোটি ১৬ লক্ষ ৬ হাজার ৮শ’  ৯১ টাকা অনিয়মতান্ত্রিকভাবে ব্যয় দেখানোয় এবং অসদাচরণ ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে সাতক্ষীরা পৌরসভার মেয়র তাসকিন আহমেদ চিশতীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে এসব অভিযোগ তদন্তকালে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের উপসচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই নির্দেশনা দেওয়া হয়। ১৫ জুন প্রকাশিত প্রজ্ঞাপন অনুযায়ী এই নির্দেশ অনতিবিলম্বে কার্যকর হবে বলে জানানো হয়।

২০১৬ এর মার্চ থেকে ২০২১ এর জুন পর্যন্ত ক্ষমতার অপব্যবহার ও অসদাচরণের অভিযোগও আনা হয়েছে মেয়র তাসকিন আহমেদ চিশতীর বিরুদ্ধে। প্রজ্ঞাপনে বলা হয় ৫৮ লাখ ২৯ হাজার ৭শ’ এক টাকা পানির বিল মওকুফ, পৌরসভার হাট ইজারা বাবদ ৬৬ লাখ ৩৯ হাজার ৫শত ৫১ টাকা বকেয়া রাখা, ভ্যাট ও আয়কর বাবদ ৩৬ লাখ

৭০ হাজার ৯শ’ ৭০ টাকা আদায় করে সরকারি খাতে জমা না করা, ১ কোটি ২৬ লাখ ২২ হাজার ৯ শত ৪৩ টাকার পৌরকর মওকুফ, ১৪ লাখ ১৩ হাজার ৭শত ২৬ টাকা ট্রেড লাইসেন্স ফি মওকুফ, ইজারালব্ধ অর্থ নীতিমালা অনুযায়ী বন্টন না করার অভিযোগ সমূহ তদন্তে প্রমানিত হওয়ায় তাসকিন আহমেদ চিশতীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। এই আদেশ জনস্বার্থে জারি করা হলো এবং তা অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়।