সুন্দরবনে ডিঙ্গি নৌকাসহ ১২ জেলে আটক

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ০৭:৩৩:৫৯ পিএম

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের হরিণটানার আড়াইবেকী মোড় এলাকা থেকে অভিযান চালিয়ে রেনু পোনা ধরার অভিযোগে ১২ জেলেকে আটক করেছে বনবিভাগ। বুধবার রাতে শরণখোলা স্টেশন কর্মকর্তা আসাদুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। আটককৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হয়েছে।

বনবিভাগ সূত্র জানায়, পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের হরিণটানার আড়াইবেকী এলাকায় নিয়মিত টহলকালে বনরক্ষীরা ৪টি ডিঙ্গি নৌকা দেখতে পায়। পরে, শরণখোলা স্টেশন কর্মকর্তা মো. আসাদুজ্জামানের নেতৃত্বে বনরক্ষীরা চারদিক ঘিরে সুকৌশলে তাদেরকে আটক করে। এসময় জেলেদের ৪টি ডিঙ্গি নৌকা, ৮টি নেট জাল, ৪টি সোলার প্যানেল ও ৪টি ব্যাটারি জব্দ করে।

আটককৃতরা হলেন, বাগেরহাটের শরণখোলা উপজেলার সোনাতলা গ্রামের সফি জোমাদ্দারের পুত্র মালেক জোমাদ্দার (৪৬), আঃ মান্নান হাওলাদারের পুত্র মিরাজ হাওলাদার (৩৫), মহসিন হাওলাদারের পুত্র সগির হাওলাদার (৩২), আঃ সত্তার জোমাদ্দারের পুত্র মালেক জোমাদ্দার (৫০), কাদের হাওলাদারের পুত্র জলিল হাওলাদার (৪৫), হাসেম হাওলাদারের পুত্র সাদ্দাম হাওলাদার (৩২), খলিলুর হাওলাদারের পুত্র সিদ্দিকুর রহমান (৪০), রফিকুল হাওলাদার (৩৮), হাসান পহলানের পুত্র আব্দুল হালিম (৪০), উত্তর সাউথখালী গ্রামের হাকিম শেখের পুত্র হাবিব শেখ (৫০) ও শরণখোলা গ্রামের ইজম্বর হাওলাদারের পুত্র নজরুল হাওলাদার (৪২), ইসমাইল হাওলাদার (৫৮)। আটককৃতদের বিরুদ্ধে বন আইনের ৬৪ ধারায় মামলা দায়ের করে বাগেরহাট জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 এ ব্যাপারে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. শহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করে বাগেরহাট জেল হাজতে প্রেরণ করা হয়েছে।