বাগেরহাটে লাইসেন্স না থাকায় ৩৪ ক্লিনিক সিলগালা

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৬:০৭:৪৮ পিএম

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে লাইসেন্স না নিয়ে অবৈধভাবে ক্লিনিক ব্যবসা পরিচালনা করার অপরাধে বগা ক্লিনিক নামের একটি প্রতিষ্ঠানকে সিলগালা করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের সহকারী কমিশনার রাকিব হাসান চৌধুরী অভিযান পরিচালনা করেন। এ সময় ওই ক্লিনিকে চিকিৎসাধীন তিনজন রোগীকে চিকিৎসার জন্য বাগেরহাট সদর হাসপাতালে পাঠানো হয়।

এছাড়া ত্রুটিপূর্ণ অপারেশন থিয়েটার ও ডিপ্লোমা নার্স না থাকায় বাগেরহাট শহরের নাগের বাজার এলাকার সেবা ক্লিনিককে এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এই নিয়ে তিনদিনে বাগেরহাট জেলায় ১২৪ বেসরকারি ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়েছে। ৩৪ ক্লিনিককে সিলগালা করা হয়েছে। ৩২ ক্লিনিককে নতুন রোগী ভর্তি না নেওয়ার আদেশ দেয়া হয়েছে। এছাড়া  ৫৮ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলার মাধ্যমে ৮ লাখ ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী জেলা ব্যাপী অবৈধ ক্লিনিক, ডায়গনষ্টিক সেন্টার ও ভূয়া চিকিৎসকদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। ত্রুটিপূর্ণ ও লাইনসেন্স বিহীন প্রতিষ্ঠানকে বিভিন্ন পর্যায়ের দণ্ড, সিলগালা, আর্থিক জরিমানা ও সতর্ক করা হচ্ছে। বাগেরহাটবাসীর সুস্বাস্থ্য রক্ষায় আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।