শরণখোলায় ২২ দোকান পুড়ে ছাই, প্রায় দুই কোটি টাকার ক্ষতি

এখন সময়: বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০৩:৩২:২৬ এম

আ. মালেক রেজা, শরণখোলা (বাগেরহাট) : বাগেরহাটের শরণখোলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ২২টি দোকান পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে গেছে। ২৭ মে শুক্রবার ভোর ৫টার দিকে উপজেলার ধানসাগর ইউনিয়নের রাজাপুর বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। 
শরণখোলা ও মোড়েলগঞ্জের ফায়ার সার্ভিসের দুটি টিম ঘটনাস্থলে পৌঁছানোর আগেই দোকান পুড়ে ছাই হয়ে যায়। খবর শুনে বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন ঘটনাস্থল পরিদর্শন করে তাৎক্ষণিকভাবে ৫০ হাজার টাকা অর্থ সহায়তা দেয়ার কথা বলেন। 
বাজার কমিটির সাধারণ সম্পাদক মো. কবির হোসেন তালুকদার জানান, ফজরের নামাজ শেষে মুসল্লিরা মসজিদ থেকে বের হয়ে ওই বাজারের বেল্লালের মুদি দোকান ও সুমনের কসমেটিক্সের দোকানে আগুনের ধোঁয়া দেখতে পায়। তাদের ডাক চিৎকারে লোকজন পৌছানোর আগেই বিভিন্ন দোকানে আগুন ছড়িয়ে পড়ে। তিনি আরো জানান, হার্ডওয়ারের দোকানের বিভিন্ন কেমিক্যাল, মুদি দোকানের কেরোসিন ও কাপড়ের দোকান থাকায় আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় দুই কোটি টাকা বলে জানান তিনি।
ফায়ার সার্ভিস শরণখোলা স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শামছুল হক জানান, অগ্নিকাণ্ডের ঘটনা জানাতে দেরি করা ও রাজাপুর বাজার সংলগ্ন ব্রীজ ঝুঁকিপূর্ণ হওয়ায় ঘটনাস্থলে পৌঁছাতে দেরি হয়। 
শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান, রায়হান উদ্দিন শান্ত ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, রায়েন্দা সদর থেকে রাজাপুর বাজার অভিমূখী আমড়াগাছিয়া ও তালতলী সড়কের বিভিন্ন জায়গায় বেশ কয়েকটি কালভার্ট বয়েছে। এর মধ্যে কয়েকটি ঝুঁকিপূর্ণ হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছাতে বিলম্ব হওয়ায় অগ্নিকান্ড থেকে বাজারটিকে রক্ষা করা সম্ভব হয়নি। এছাড়া উপজেলা পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত দোকানিদের ৫ হাজার টাকা করে অর্থ সহায়তা দেয়ার ঘোষণা দেন।