লোহাগড়ায় নকল জন্ম সনদ তৈরি করায় স্টুডিও মালিককে জেল জরিমানা

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ১১:৩৬:৪১ এম

মাহফুজুল ইসলাম মন্নু, লোহাগড়া (নড়াইল): নড়াইলের  লোহাগড়ায়  নকল  জন্মনিবন্ধন সনদ তৈরির দায়ে ভ্রাম্যমাণ আদালত স্টুডিও মালিক খসরুজ্জামান শেখকে ২১ দিনের বিনাশ্রম কারাদণ্ডসহ ১ হাজার টাকা জরিমানা করেছেন। সোমবার ইতনা চৌরাস্তা বাজারে আদালত পরিচালনা করেন লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজগর আলী। দণ্ডিত খসরুজ্জামান শেখ (৪০) উপজেলার ইতনা গ্রামের আলতাফ শেখের ছেলে এবং ইতনা চৌরাস্তার রিমন স্টুডিও মালিক।

আদালত সূত্রে জানা গেছে, ইতনা চৌরাস্তায় রিমন স্টুডিও এর মালিক খসরুজ্জামান শেখ এলাকার সহজ-সরল মানুষের কাছ থেকে টাকা নিয়ে  নকল জন্মনিবন্ধন সনদ তৈরি করে সরবরাহ করছিলেন। সংবাদ পেয়ে লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজগর আলী সোমবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।  এসময় খসরুজ্জামান শেখকে আটক করলে তিনি আদালতের কাছে নকল জন্ম নিবন্ধন তৈরির কথা স্বীকার করেন। এ সময়  আদালত  তাকে ২১ দিনের বিনাশ্রম কারাদণ্ডসহ ১ হাজার জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজগর আলী জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫০ ধারা মোতাবেক দোষীকে শাস্তি প্রদান করা হয়েছে।