নলতায় ম্যাটস’র শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় শিক্ষকসহ চার জনের বিরুদ্ধে মামলা

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০১:৫৫:১৩ পিএম

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: কালিগঞ্জের নলতা আইএইচটি ম্যাটস্ ইনস্টিটিউটে সোলায়মান হোসেন (২৫) নামে এক শিক্ষার্থীকে রড দিয়ে বেধড়ক পিটিয়ে জখমের ঘটনায় থানায় মামলা হয়েছে। ভুক্তভোগী শিক্ষার্থীর পিতা পটুয়াখালী জেলার বাউফল থানার দাসপাড়া গ্রামের বাসিন্দা মোহাম্মদ হানিফ বাদী হয়ে ৪ জনকে আসামি করে এ মামলা দায়ের করেন।

জানা গেছে, তিন শিক্ষার্থী গত শুক্রবার রাত ১০ টার দিকে তৃতীয় বর্ষের শিক্ষার্থী সোলায়মান হোসেনকে হোস্টেল থেকে ডেকে নিয়ে যায়। এরপর তারা সোলায়মানকে রড দিয়ে মারপিট করে। মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত ওই শিক্ষার্থী বর্তমানে দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

ঘটনার পর থেকে সহপাঠীরা নির্যাতনকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে। বিষয়টি জানতে পেরে সাতক্ষীরা-৩ আসনের এমপি সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক নির্যাতনের শিকার শিক্ষার্থীকে দেখতে শনিবার সকালে দেবহাটার সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। এ সময় তিনি দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

এদিকে রোববার বেলা ১১ টার দিকে ক্যাম্পাসে আবারও মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। এ সময় তারা তৃতীয় বর্ষের শিক্ষার্থী সোলায়মান হোসেনের নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মামলার তদন্তকারী কর্মকর্তা থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান জানান, এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থীর পিতা বাদী হয়ে ৪ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।