কোচিং না করায় শিক্ষার্থীকে নির্মম নির্যাতন, শিক্ষার্থীদের বিক্ষোভ

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০২:৫৬:৪৫ এম

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: কোচিং না করায় কালিগঞ্জের নলতা আইএইচটি ম্যাটস ইনস্টিটিউটের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সোলায়মান হোসেনকে তুলে নিয়ে নির্মম নির্যাতন চালানো হয়েছে। তাকে রড দিয়ে বেধড়ক পেটানো হয়। শুক্রবার রাতে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতা আইএইচটি ম্যাটস এন্ড ইনস্টিটিউটে এ ঘটনা ঘটে। রাতে আহত শিক্ষার্থীকে উদ্ধার করে সখিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। নির্যাতনের শিকার শিক্ষার্থী পটুয়াখালীর বাউফল উপজেলার হানিফ উদ্দিনের ছেলে।

সহপাঠী রিপন জানান, রেডিওলজি বিভাগের শিক্ষক সাঈদ হাসানের নির্দেশে রাত ১০টার দিকে সোলায়মানকে হোস্টেল থেকে ডেকে নিয়ে যায় রশিদ, নাহিদ ও রানা। তাদের মধ্যে নাহিদ ও রশিদ আইএইচটির ছাত্র এবং রানা ম্যাটসের ছাত্র। শিক্ষকের কাছে নেয়ার পর প্রথমে সোলাইমান হোসেনকে রড দিয়ে আঘাত করে মাথা ফাটিয়ে দেয়া হয়। এরপর তার সারা শরীরে পেটানো হয়। গুরুতর আহত অবস্থায় সোলায়মানকে উদ্ধার করে সখিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। বর্তমানে সেখানে চিকিৎসাধীন আছেন। ঘটনার পর থেকে নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ প্রদর্শন করেছে বলে জানান তিনি।

এদিকে নির্যাতনের বিষয়টি জানতে পেরে শনিবার সকাল ১০ টার দিকে আহত শিক্ষার্থীকে দেখতে দেবহাটার সখিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে যান সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য, সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী অধ্যাপক আ ফ ম রুহুল হক। এ সময় তিনি ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

এ বিষয়ে জানার জন্য রেডিওলজি বিভাগের শিক্ষক সাঈদ হাসানের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।