মোরেলগঞ্জে ব্যবসায়ীকে শিকলে বেঁধে সুদের টাকা আদায়, দুই ভাই গ্রেফতার

এখন সময়: বৃহস্পতিবার, ২৮ মার্চ , ২০২৪, ০৭:৩৭:৩৮ পিএম

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জে সুদের টাকা আদায়ের জন্য এক যুবককে গাছের সাথে শিকল দিয়ে বেঁধে রাখার অপরাধে দুই ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে বিশারীঘাটা গ্রামের চানমিয়া খানের ছেলে মিলন খান (২২) ও মিরাজ খানকে (২০) পুলিশ গ্রেফতার করে। শনিবার সকালে তাদেরকে বাগেরহাট কোর্টে প্রেরণ করেছে পুলিশ।
গ্রেফতার হওয়া ওই দুই ভাই সুদের টাকা আদায়ের জন্য তাদের প্রতিবেশী ইউনুছ শিকারীর ছেলে ব্যবসায়ী রুহুল আমীন শিকারীকে (৩৫) শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত হাতে পায়ে শিকল পেঁচিয়ে গাছের সাথে তালা মেরে আটক করে রাখে। স্থানীয়রা এ দৃশ্য মোবাইলে ধারণ করে ফেসবুকে ছড়িয়ে দিলে বিভিন্ন সংস্থার নজরে আসে। সন্ধ্যা ৭টার দিকে থানা পুলিশ চাঁনমিয়ার বাড়ি থেকে তার দুই ছেলেকে গ্রেফতার করে।
সুদে টাকা নেয়া রুহুল আমীন শিকারী এ ঘটনা সম্পর্কে বলেন, ৩ বছর পূর্বে মিলন খানের কাছ থেকে তিনি এক লাখ টাকা নেন বছরে লাভ হিসেবে ১শ’ মন ধান দেয়ার শর্তে। শর্ত মোতাবেক টাকা দিতে না পারায় শুক্রবার রুহুল আমীনকে তার দোকান থেকে তুলে নিয়ে শিকল দিয়ে গাছের সাথে বেঁধে রাখেন পাওনাদার মিলন ও তার ভাই মিরাজ। বিকেল ৩ টার দিকে ৫০ হাজার টাকা দিয়ে শিকলমুক্ত হন রুহুল আমীন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে শিকলে বেঁধে রাখার দৃশ্য দেখে পুলিশ বিষয়টি আইনের আওতায় নেয়।
এ বিষয়ে থানা অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান বলেন, শিকলে বেঁধে মারপিট করে সুদের টাকা আদায়ের বিষয়টি আমাদের নজরে এসেছে। ভুক্তভোগী যুবক এ ঘটনায় থানায় মামলা দায়ের করেছেন। মামলার আসামি দুই ভাইকে তৎক্ষণাত গ্রেফতার করা হয়েছে। শনিবার সকালে তাদেরকে বাগেরহাট কোর্টে প্রেরণ করেছে।