ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ রবিবার, ১৭ অক্টোবর , ২০২১ ● ১ কার্তিক ১৪২৮

নির্মাণের ১০ দিন পার না হতেই উঠে যাচ্ছে পিচ

Published : Sunday 31-January-2021 17:09:01 pm
এখন সময়: রবিবার, ১৭ অক্টোবর , ২০২১ ০৫:১৮:২৬ am

বেনাপোল পৌরসভার দূর্গাপুর-চেকপোস্ট সংযোগ সড়ক

বেনাপোল প্রতিনিধি : বেনাপোল পৌরসভার দূর্গাপুর গ্রাম থেকে চেকপোস্ট পর্যন্ত ২ কি মি সংযোগ সড়ক নির্মাণের ১০ দিনের মাথায় পা দিয়ে ঘষা দিলেই উঠে যাচ্ছে  পিচ। 

১০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই সড়কটি নির্মাণ কাজ শুরু হয়  গত ১২ জানুয়ারি। ইতিমধ্যে ৫০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, নির্মাণ শেষ হওয়া সড়কের নামাজ গ্রাম এলাকায় পা দিয়ে ঘষলেই উঠে যাচেছ সড়কের পাথর কুচি।

ঝিনাইদহের ঠিকাদারী প্রতিষ্ঠান নিশিত বসু পৌর সভার এই সড়কের নির্মাণ কাজ করছেন। অভিযোগ আছে বেনাপোল পৌর সভার সচিব রফিকুল ইসলাম ওই ঠিকাদারী প্রতিষ্ঠানের গত ৫ বছর ধরে পৌর সভার বিভিন্ন উন্নয়ন কাজ করে আসছেন।

বেনাপোল পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আকবর হোসেন বলেন, শুধু এই সড়কটি নয় বেনাপোল পৌরসভার ৯টি ওয়ার্ডে রাস্তা, সড়ক, ড্রেন, কালভার্ট ও ফুটপথ নির্মাণে নিন্মমানের সামগ্রী ব্যবহার করে কোটি কোটি টাকা তছরুপ করছে বেনাপোল পৌরসভা। সড়কটিতে  পিচের বদলে পোড়ামোবিল ব্যবহার করায় পা দিয়ে ঘষা দিলেই পিচ উঠে যাচ্ছে বলে তিনি অভিযোগ করেন। 

শার্শা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু জানান, বেনাপোল পৌর সভার সচিব রফিকুল ইসলাম পৌর সভার সকল উন্নয়ন কাজ অন্যের লাইসেন্স ভাড়া করে নিজেই ঠিকাদারী কাজ করে কোটি কোটি টাকা লুটপাট করছে। লুটপাটের বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি।   

বেনাপোল পৌর সভার ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন জানান, ২ কি মি: এই সড়কটি নির্মাণে নিয়ম মেনেই কাজ করা হয়েছে। ১১ কোটি টাকার সড়কটি প্যাকেজ আকারে করা হচ্ছে।