ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ● ৯ কার্তিক ১৪২৮

যশোরে ৪ মাসে করোনায় মৃত্যু শূন্য ১৭ দিন

Published : Friday 08-October-2021 23:36:36 pm
এখন সময়: সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ০৩:৫৪:৪৯ am

বিল্লাল হোসেন : যশোরে আরও একদিন (শুক্রবার) করোনায় আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এই নিয়ে গত ১২ জুনের পর থেকে  ১৭ দিন করোনায় মৃত্যু শূন্য হলো। ৩৪ টি নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিকে, হাসপাতালে করোনা ও উপসর্গের রোগী অনেক কমে গেছে। যশোর ২৫০ শয্যাসহ বিভিন্ন হাসপাতালে বর্তমানে ১৮ জন করোনার রোগী চিকিৎসাধীন রয়েছেন। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বলছেন, প্রচুর মানুষের টিকা গ্রহণ ও স্বাস্থ্য বিধি মেনে চলার ব্যাপারে আন্তরিকতার কারণে বর্তমানে করোনার সংক্রমণ নেই বললেই চলে।
সিভিল সার্জন অফিস জানিয়েছে, ১২ জুনের পর থেকে প্রথম মৃত্যু শূন্য হয় ১৫ আগস্ট, দ্বিতীয় মৃত্যুশূন্য হয় ২৩ আগস্ট, তৃতীয় শূন্য হয় ২৬ আগস্ট, চতুর্থ মৃত্যু শূন্য হয় ১ সেপ্টেম্বর, পঞ্চম মৃত্যু হয় ১১ সেপ্টেম্বর, ষষ্ঠ মৃত্যু শূন্য হয় ১৪ সেপ্টেম্বর, সপ্তম মৃত্যু শূন্য হয় ১৭ সেপ্টেম্বর, অষ্টম মৃত্যু শূন্য হয় ২০ সেপ্টেম্বর, নবম মৃত্যু শূন্য হয় ২১ সেপ্টেম্বর ও  দশম মৃত্যু শূন্য দিন ছিলো ২২ সেপ্টেম্বর এগারতম মৃত্যু শূন্য দিন ছিলো ২৪ সেপ্টেম্বর বারতম মৃত্যু শূন্য দিন ছিলো ২৬ সেপ্টেম্বর, তেরমত মৃত্যু শূন্য দিন ছিলো ২৭ সেপ্টেম্বর, চৌদ্দতম মৃত্যু শূন্য দিন ছিলো ২৮ সেপ্টেম্বর, পনেরতম মৃত্যুশূন্য দিন ছিলো ২৯ সেপ্টেম্বর ও ষোলতম মৃত্যু শূন্য দিন ছিলো ৩০ সেপ্টেম্বর  ও সর্বশেষ ৮ অক্টোবর ছিলো মৃত্যু শূন্যের দিন।
সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা মেডিকেল অফিসার ডা. রেহেনেওয়াজ জানান, বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে শুক্রবার সকাল ৮ টা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। ১০ জনের র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া  যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে ১৭ টি ও জিন এক্সপার্ট মেশিনে ৪ জনের নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনার জীবাণু পাওয়া যায়নি।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, ৮ সেপ্টেম্বর পর্যন্ত যশোর জেলায় মোট ২১ হাজার ৬৬৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যশোরের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে মারা গেছেন ৪৯৮ জন। এছাড়া ঢাকা, খুলনা ও সাতক্ষীরার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে।
যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আক্তারুজ্জামান জানান, আগস্ট মাস থেকে হাসপাতালের রেডজোনে ও ইয়োলোজোনে করোনায় আক্রান্ত ও উপসর্গের রোগীদের মৃত্যু কমতে শুরু করেছে। সেই রোগীও অনেক কম ভর্তি হচ্ছেন। এই ধারবাহিকতা অব্যাহত থাকায় অক্টোবর মাসে রেডজোনের ওয়ার্ড একটি কমানো হয়েছে। সঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চললে যশোর থেকে করোনা উধাও হয়ে যাবে।