ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে ধর্মঘটে যশোর বড়বাজারের সবজি ব্যবসায়ীরা

Published : Saturday 03-July-2021 22:36:51 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ২১:২০:৪১ pm

নিজস্ব প্রতিবেদক:
প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে ঈদগাহ মাঠে স্থান্তরিত না হয়ে ধর্মঘট শুরু করেছে যশোর বড় বাজারের সবজি ব্যবসায়ীরা। শনিবার থেকে ঈদগাহ মাঠে বসার কথা থাকলেও সবজি ব্যবসায়ীরা না বসে তাদের প্রতিষ্ঠান বন্ধ রেখেছে। এতে সকালে সবজি কিনতে এসে ক্রেতারা ফিরে যান।
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে যশোরে চলছে কঠোর লকডাউন। মুদির দোকান ও কাঁচা বাজার খোলা রাখার সময় নির্ধারণ করে দেয়া হয়েছে বেলা ১২ টা পর্যন্ত। সেই সাথে শহরে বিনা প্রয়োজনে মানুষকে চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। অথচ তরকারি বাজারে প্রতিদিনই মানুষের ভীড় হচ্ছে। স্বাস্থ্যবিধি না মেনে, অনেকেই মুখে মাস্ক না পরে বাজার করছে। এ কারণে শুক্রবার যশোর জেলা প্রশাসন থেকে ব্যবসায়ীদের সাথে কথা বলে শনিবার ঈদগাহে স্থানান্তরের কথা বলা হয়। সরেজমিনে দেখা গেছে বড়বাজার থেকে তরকারির ব্যবসায়ীরা ঈদগাহে দোকান স্থানান্তর না করে বন্ধ রাখে।
বাজারের তরকারি ব্যবসায়ী আসলাম জানান, ঈদগাহে দোকান বসালে ক্রেতা যেতে চায় না। তরকারি শুকিয়ে নষ্ট হয়ে যায়। বৃষ্টি হলে দাঁড়ানোর জায়গা থাকে না। বেচাকেনা হয় না। ব্যবসায়ী সায়েদ আলী জানান, কেনো ব্যবসায়ী ঈদগাহ মাঠে যেতে চাচ্ছে না। না খেয়ে বসে থাকবে তবুও সেখানে যাবে না। গতবছর ঈদগাহ মাঠে বাজার বসিয়ে লোকসান হয়েছে। এ কারণে দোকানদাররা দোকান বন্ধ রেখেছে। স¤্রাট হোসেন নামে আরেক ব্যবসায়ী জানান,গতবছর ঈদগাহ মাঠে দোকান বসিয়ে ব্যবসায়ীদের ৩০ থেকে ৪০ হাজার টাকা করে লোকসান হয়েছে। ব্যবসায়ীরা ব্যবসা করতে এসে এত লোকসান করতে চায় না।
এ ব্যাপারে যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান জানান,  শহরের অন্যান্য বাজার খোলা আছে। কিন্তু বড় তরকারি বাজারে মানুষের করোনা ঝুঁকি রয়েছে। এজন্য মানুষের সুরক্ষার কথা ভেবে ব্যবসায়ীদের  ঈদগাহ মাঠে সরিয়ে আনতে বলা হয়েছে। অবশ্যই তারা আমাদের কথা  মেনে নিয়ে ঈদগাহ মাঠে বাজার স্থানান্তর করবে। সেই সাথে সবাই স্বাস্থ্যবিধি মেনে ও মুখে মাস্ক পরে কেনাকাটা করবে।
 



আরও খবর