ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

লক ডাউনের পঞ্চম দিন : যশোরে স্বাস্থ্যবিধি মেনে চলেছে বেচাকেনা

Published : Friday 09-April-2021 22:32:44 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ০৩:২৯:২১ am

মিরাজুল কবীর টিটো:
যশোর শহরে লকডাউনের পঞ্চম দিনে সবকিছু ছিল স্বাভাবিক দিনের মত। শুক্রবার ছুটির দিন হওয়ায় চলাচল তুলনামূলক কম ছিল। তবে দোকান খুললেও সব ধরনের বাস সার্ভিস বন্ধ ছিল। এদিকে ভ্রাম্যমাণ আদালত সদর ও অভয়নগরে ১৬ মামলায় ৮ হাজার ২শ’ টাকা জরিমানা আদায় করেছে।
শহর ঘুরে দেখা গেছে, শুক্রবার ছুটির দিন হওয়ায় শহরে লক ডাউনের কোনো প্রভার ছিল না। প্রতিদিনের মতো মানুষ নিজস্ব বাহনের পাশাপাশি ছোট ছোট যানবাহনে চলাচল করেছে। ভ্রাম্যমাণ আদালত সদর ও অভয়নগরে জরিমানা আদায় করেছে। ১৬টি মামলায় ৮ হাজার ২শ’ টাকা জরিমানার মধ্যে  শহরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ৯জনকে ৪ হাজার ৭শ’ টাকা ও অভয়নগরে ৭টি মামলায় ৩ হাজার ৫শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এদিকে কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী শহরের সকল মার্কেট ও শপিংমল খোলা ছিল। শপিংমল ঘুরে দেখা গেছে বিক্রেতা ও ক্রেতা মুখে মাস্ক পরে বেচাকেনা করছে। সব দোকানেই হ্যান্ড স্যানেটাইজারের ব্যবস্থা ছিল। শপিংমলে প্রবেশের কর্মচারীরা স্প্রে করেছে। বড়বাজারের এইচএম ক্লথ স্টোরের মালিক আবু হোসেন জানান, আজ শনিবার থেকে একটু বেচাকেনা হবে। শুক্রবার খোলায় বেচাকেনা মোটামুটি হচ্ছে। আমরা স্বাস্থ্যবিধি মেনে বেচাকেনা করছি। মুখে মাস্ক পরা ছাড়া কোনো ক্রেতাকে দোকানে ঢুকতে দেয়া হবে না। এ দোকানে কাপড় কিনছিলেন আব্দুল আলিম মাস্টার। তিনি আগে বাগেই স্ত্রী, সন্তানদের জন্য ঈদের পোশাক কিনছেন বলে জানান। পরে যদি দোকান শপিংমল বন্ধ হয়ে যায়। তাহলে কেনাকাটা করা যাবে না। মডার্ন ক্লথ ষ্টোরের মালিক হারান মজুমদার জানান স্বাস্থ্য বিধি মেনে বেচাকেনা করছেন। এ দোকানে কাপড় কেনেন শিউলী বেগম নামে এক মহিলা। তিনি জানান হস্ত শিল্পের পোশাক তৈরি করার জন্য কাপড় কিনতে এসেছি। যদি আবার দোকান বন্ধ হয়ে যায়। তখন এ কাজ বিঘিœত হবে। এদিন সকালে বাজারে স্বাস্থ্য বিধি মেনে বেচাকেনা করা হচ্ছে কিনা সেটা পরিদর্শনে যান প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনসহ বাজার কমিটির নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন বড়বাজার ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি মীর মোশাররফ হোসেন বাবু, ছিট কাপড় ব্যসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক  শাহজান কবীর শিপলু, সিটি প্লাজা ব্যবসায়ী সমিতির সভাপতি এস আর আজাদ। প্রেসক্লাব যশোরের সভাপতি ও চেম্বার অব কমার্সের সাবেক সহসভাপতি জাহিদ হাসান টুকুন জানান ব্যবসায়ীদের সাথে নিয়ে বাজার ঘুরে দেখলাম স্বাস্থ্যবিধি মেনে দোকানদাররা বেচাকেনা করছে। তবে দোকান গুলোতে স্বাস্থ্যবিধি মেনে দোকানদাররা বেচাকেনার করছে। দোকানে কেনাকাটার করার সময় ক্রেতারাও মুখে মাস্ক পরে ছিল।
 



আরও খবর