ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ● ১০ কার্তিক ১৪২৮

একই দড়িতে মা মেয়ের মৃত্যু: স্বামীর বিচার চেয়ে মানববন্ধন ও স্মারকলিপি

Published : Wednesday 11-August-2021 21:37:12 pm
এখন সময়: সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ১১:১১:৪৬ am

অভয়নগর (যশোর) প্রতিনিধি: অভয়নগরে স্বামী কনার মন্ডলের বিরুদ্ধে অন্তঃসত্ত্বা স্ত্রী পিয়া মন্ডল (২৩) ও তিন বছরের কন্যা সন্তান কথা মন্ডল হত্যার অভিযোগ করা হয়েছে। তার বিচারের দাবিতে বুধবার (১১ আগস্ট) দুপুরে নওয়াপাড়া প্রেসক্লাবের সামনে যশোর-খুলনা মহাসড়কে নিহতের পরিবার, ইউনিয়নবাসী ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান তারু, পায়রা ইউপি সদস্য সাইফুল ইসলাম, নিহতের আত্মীয় শিক্ষক শীতল কান্তি মন্ডল, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ফিরোজ আলম প্রমুখ।

বক্তারা বলেন, মণিরামপুর উপজেলার সুজতপুর গ্রামের ননি গোপাল মন্ডলের ছেলে মশিয়াহাটী ডিগ্রী কলেজের প্রভাষক কনার মন্ডলের সাথে অভয়নগর উপজেলার পায়রা ইউনিয়নের দত্তগাতী গ্রামের ভগিরথ মন্ডলের মেয়ে পিয়া মন্ডলের বিয়ে হয়। পরবর্তীতে তাদের সংসারে জন্মগ্রহণ করে একটি কন্যা সন্তান, নাম রাখা হয় কথা মন্ডল। বর্তমানে কথার বয়স তিন বছর। গত ৭ আগস্ট শনিবার আনুমানিক ৩ টার সময় কনার মন্ডলের বাসার রান্নাঘর থেকে অন্ত;সত্ত্বা স্ত্রী পিয়া ও এক মাত্র কন্যা কথার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে থানা পুলিশ। নিহতের পরিবার ও বক্তাদের অভিযোগ, প্রভাষক কনার মন্ডলের পরকীয়ার বিষয়টি তার স্ত্রী পিয়া মন্ডল যেনে যায়। যে কারণে কনার মন্ডল পরিকল্পিতভাবে তার অন্তঃসত্ত্বা স্ত্রী ও তিন বছরের কন্যা সন্তানকে শ্বাসরোধ করে হত্যা করেন। পরে হত্যাকাণ্ডকে আত্মহত্যায় পরিণত করতে গলায় ফাঁস দিয়ে মৃতদেহ দুটি রান্নাঘরে ঝুলিয়ে রাখেন। ঘাতক কনার মন্ডলকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা। মানববন্ধন শেষে ঘাতক কনার মন্ডলের শাস্তির দাবি জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুর রহমান বরাবর স্মারকলিপি পেশ করা হয়।