ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

৬শ’ ব্যক্তিকে খাবার দিলো আবুল ইসলাম ফাউন্ডেশন

Published : Sunday 15-August-2021 22:51:41 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ২২:০৬:৫৭ pm

এম আলমগীর, ঝিকরগাছা: যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনির বলেছেন, বঙ্গবন্ধুর জীবনই বাঙালির সবচেয়ে বড় রাজনৈতিক ঐতিহ্য এবং শ্রেষ্ঠ উত্তরাধিকার। সেই উত্তরাধিকার সংরক্ষণের প্রয়োজন রয়েছে। ১৯৭৫ সালের ১৫ অগাস্ট সেনাবাহিনীর একদল বিপথগামী, উচ্ছৃঙ্খল সদস্য বাংলাদেশের রাষ্ট্রপতিকেই শুধু হত্যা করেনি, তার পরিবারের আট বছরের শিশু থেকে শুরু করে অন্তঃসত্ত্বা নারীও রেহাই পায়নি তাদের হাত থেকে। ইতিহাসের জঘন্যতম সেই হত্যাকাণ্ডের মধ্য দিয়ে বাঙালি শুধু স্বাধীনতার স্থপতিকেই হারায়নি, দীর্ঘকালের শাসন-শোষণ থেকে মুক্ত হয়ে জাতীয় জীবনের যে অগ্রযাত্রা শুরু হয়েছিল তাও উল্টো পথে যাত্রা শুরু করে। স্বাধীনতাবিরোধী শক্তি আবার জেঁকে বসে এদেশের বুকে, যে স্বপ্ন-চেতনায় স্বাধীন হয়ে ছিল দেশ তাও হয় অবদমিত।

তিনি আরো বলেন, দুই দশকের বেশি সময় পর ১৯৯৬ সালে স্বাধীনতার নেতৃত্ব দেয়া দল আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগ পর্যন্ত সেই বঙ্গবন্ধুই থেকে যান অগোচরে, উপেক্ষিত থেকে যায় তার নীতি-আদর্শ। বিকৃত করা হয় ইতিহাস। তবে তাতে আটকে যায়নি বঙ্গবন্ধুর প্রতি এদেশের মানুষের শ্রদ্ধা-ভালোবাসার বহিঃপ্রকাশ। বরং ঘাতকদের প্রতি প্রকাশ হয়েছে ঘৃণা আর অভিশাপ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে সবাইকে একযোগে কাজ করতে হবে। “আসুন, জাতীয় শোক দিবসে আমরা জাতির পিতাকে হারানোর শোককে শক্তিতে রূপান্তর করি এবং তার স্বপ্নের সোনার বাংলা গড়তে আতœনিয়োগ করি। বঙ্গবন্ধুর ত্যাগ ও তিতিক্ষার দীর্ঘ সংগ্রামী জীবনাদর্শ ধারণ করে সবাই মিলে বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়ে তুলতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী উপলক্ষে যশোরের ঝিকরগাছা উপজেলার হাজিরবাগ আবুল ইসলাম ফাউন্ডেশনের উদ্যোগে ৬শ’ জন ব্যক্তিকে খাদ্যসামগ্রী প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাজিরবাগ আবুল ইসলাম ফাউন্ডেশন চত্বরে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাজিরবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু, নির্বাসখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মাস্টার এনামুল কবীর, হাজিরবাগ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তফা আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক বজলুর রহমান, যুগ্মসম্পাদক আতিয়ার রহমান, ইউপি সদস্য মিজানুর রহমান, এরশাদ আলী, আওয়ামী লীগ নেতা মাস্টার সকবুল হোসেন, লিয়াকত আলী, তোফাজ্জেল হোসেন, আব্দুল মান্নান, রেজাউল ইসলাম, আব্দুল লতিফ, ইদ্রিস আলী, আব্দুল মুজিদ, মফিজুর রহমান, আব্দুল আলিম ডালিম প্রমূখ।



সর্বশেষ সংবাদ
আরও খবর