ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ● ১০ কার্তিক ১৪২৮

সাদা বুলেট কিনলে ফ্রিজ ফ্রি

Published : Sunday 11-July-2021 21:42:35 pm
এখন সময়: সোমবার, ২৫ অক্টোবর , ২০২১ ১০:২৫:২১ am

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : ষাঁড়টির নাম ‘সাদাবুলেট’। ওজন হবে প্রায় ৩০ মণ। বিশাল আকৃতির এ ষাঁড়টি এবার কোরবানির হাটে ১০ লাখ টাকায় বিক্রির আশা করছেন মালিক ঝিনাইদহের কালীগঞ্জ নিয়ামতপুর ইউনিয়নের হরিগবিন্দপুর গ্রামের সিরাজুল ইসলাম। সেই সাথেই ষাঁড়টি যিনি কিনবেন তার জন্য ফ্রি একটি ”ফ্রিজ ” দেবার ঘোষণা দিয়েছেন ষাঁড়ের মালিক।

সিরাজুল ইসলাম জানান, ৩০ মণ ওজনের ষাঁড়টি লালন পালন করতে এ পর্যন্ত খরচ হয়েছে প্রায় চার লক্ষাধিক টাকা। গত তিন বছর ধরে নিজ বাড়ির গোয়ালে পালন করছেন ষাঁড়টি। ষাঁড়টি বাড়ির বাইরে খুব একটা বের করা হয় না।

তিনি জানান, গত তিন বছর আগে নিজের পোষা ফ্রিজিয়ান গাভি থেকেই উন্নত জাতের গরুর সিমেন ইনজেকশনের মাধ্যমেই এই ষাঁড়টির জন্ম হয়। দেখতে সাদা বলেই তিনি শখ করে ষাড়টির নাম রেখেছেন সাদা বুলেট। এ সাদা বুলেট ষাঁড় ছাড়াও তার আরো দুইটি ষাঁড় আছে। একই সাথে তার গরুগুলি পালনে ভুষি ও ঘাসসহ প্রতি মাসে ১০/১২ হাজার টাকা খাবার খরচ হয়। সে হিসাবে তার চিকিৎসা এবং খাবারসহ এ পর্যন্ত প্রায় চার লক্ষাধিক টাকা খরচ হয়েছে।

ষাঁড়টির মালিক সিরাজুল ইসলামের দাবি, দীর্ঘ এ সময়ে গরু পালন করতে কখনো মোটাতাজাকরণ ঔষধ বা ইনজেকশন ব্যবহার করেননি। সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতেই স্থানীয়ভাবে খাবার হিসাবে খৈল, ভুসি, ছোলা ও কাঁচা ঘাস দিয়ে লালন পালন করে আসছি। বর্তমানে তার ষাঁড়টির ওজন ৩০ মণেরও বেশি হবে বলে জানান তিনি।