ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ সোমবার, ১৮ অক্টোবর , ২০২১ ● ২ কার্তিক ১৪২৮

সংবাদ সম্মেলন: মায়ের জমি আত্মসাতের অভিযোগ মামার বিরদ্ধে

Published : Thursday 01-July-2021 21:39:07 pm
এখন সময়: সোমবার, ১৮ অক্টোবর , ২০২১ ০১:২১:২১ am

অভয়নগর (যশোর) প্রতিনিধি : অভয়নগরে মামার বিরুদ্ধে মায়ের জমি আত্মসাৎ ও স্বামীকে হয়রানি করার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন যশোরের পীরমহল এলাকার মৃত এজাহারুল ইসলামের কন্যা সৈয়দা আমেনা মিম। বুধবার রাত ৮টায় নওয়াপাড়া প্রেসক্লাবের অডিটোরিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ছোট বেলায় পিতৃহারা হন। ৬ মাস আগে তার মা (ফরিদা বেগম) মস্তিস্ক বিকৃত হয়ে হারিয়ে গেছেন। ছোট একটি ভাইকে নিয়ে তার সংসার। পৈত্রিক সূত্রে তিনি বেশ অর্থ সম্পদের মালিক। আর এ সম্পদের ওপর লোলুপ দৃষ্টি পড়ে তার মামা অভয়নগর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের মৃত আব্দুল কাদের মোল্যার ছেলে মোশররফ হোসেন মাসুদের। আর এ কারণে তার রক্তের সম্পর্কিত কারোর সাথে তাকে জোরপূর্বক বিয়ের পায়তারা করছিলেন মোশাররফ। বিষয়টি জানতে পেরে তিনি অভয়নগর উপজেলার ধোপাদী গ্রামের মো. ফজলু শেখের ছেলে জাকারিয়া শেখের সাথে ৬ মে যশোরের নোটারী পাবলিকের কার্যালয়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। উভয় পরিবারের কাউকে কিছু না জানিয়ে তারা খুলনার তেরখাদায় বাসাভাড়া থেকে সুখেই দিন পার করছিলেন। কিন্তু প্রেমের এ ঘটনাটিকে অপহরণ হিসেবে উল্লেখ করে তার মামা মোশাররফ হোসেন মাসুদ অভয়নগর থানায় অপহরণ, শিশু ও নারী নির্যাতন আইনে মামলা দায়ের করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মিম আরও বলেন, তার মামা মোশাররফ হোসেন মাসুদ অভয়নগর থানায় অপহরণ ও নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করার পরে থানা পুলিশ তাদের খুজতে থাকে। এ পর্যায়ে তাকে ও তার স্বামী জাকারিয়া শেখকে না পেয়ে গত ১৫ জুন রাত আড়াইটার দিকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য তার শশুরকে (ফজলু শেখ) ও ননদকে থানায় নিয়ে আসেন। দুইদিনের মধ্যে ছেলে হাজির করার কথা বলে তাদের ছেড়ে দেয়। গত ২৫ জুন তেরখাদায় ভাড়া বাসা থেকে মিম ও জাকারিয়াকে আটক করে এনে আদালতে সোপার্দ করে পুলিশ। আদালতের বিজ্ঞ বিচারকের সামনে মিম অপহরণ নয় বলে জবানবন্দি দেয়। এ ঘটনার পর মিমকে আদালত থেকে তার মামা জোরপূর্বক তাদের বাড়িতে নিয়ে পুনরায় বিয়ে দেয়ার পাঁয়তারা করে।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, তার নিরাপরাধ স্বামীর নামে মামলা দেয়া হয়েছে। তা মিথ্যা ও বানোয়াট। তিনি দ্রুত স্বামীর নিঃশর্ত মুক্তির দাবি করেন। একই সাথে তার মামা তাদের সম্পত্তি আত্মসাৎ করতে না পারে সে জন্য প্রশাসনের হস্তক্ষেপও কামনা করেন। সংবাদ সম্মেলনে তার শাশুড়ি জয়তুন নেছা ও ননদ মোছা. ইতি, প্রতিবেশী জামাল হায়দার, হান্নান মোল্যা, আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে থানার এসআই শাহ্ আলম জানান, মিমের মামা মোশাররফ হোসেন মাসুদ অভয়নগর থানায় অপহরণ, নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন।  মামলার তদন্তকারী হিসেবে জিজ্ঞাসাবাদের জন্য ফজলু শেখসহ তার পরিবারকে থানায় আসতে বলি। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বাড়িতে চলে যেতে বলি।