ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

শ্যামনগরে জাতীয় শোক দিবস পালিত

Published : Monday 16-August-2021 21:38:18 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ১৯:০৮:১৭ pm

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি : শ্যামনগরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

রোববার সকাল সাড়ে ৯ টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু ম্যুরালে ১৯৭৫ সালে শাহাদত বরণকারী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদদের স্মরণে পুষ্পার্ঘ নিবেদন করে শ্রদ্ধা জানান সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার। এ সময় উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম আবুজর গিফারী, শ্যামনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাইদুজ্জামান সাঈদ, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, শ্যামনগর উপজেলা সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ শহীদুল্লাহ, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ ওয়াহিদ মুর্শেদ, শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক স.ম আব্দুস সাত্তার, যুগ্মসাধারণ সম্পাদক প্রভাষক মোশারফ হোসেন, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আকবর কবীর, সাধারণ সম্পাদক দূর্গা পদ চক্রবর্তী, উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

পর্যায়ক্রমে বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন শ্যামনগর উপজেলা প্রশাসন, শ্যামনগর উপজেলা আওয়ামী লীগ, শ্যামনগর থানা, শ্যামনগর উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়, জাতীয় মহিলা সংস্থা, শ্যামনগর সাব-রেজিস্ট্রি অফিস, ইসলামিক ফাউন্ডেশন শ্যামনগর উপজেলা প্রেসক্লাবসহ বিভিন্ন সরকারি ও বেসরকারী প্রতিষ্ঠান। পরে শ্যামনগর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের নবনির্মিত মিলনায়তনে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম আবুজার গিফারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার। পরে শ্যামনগর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম জগলুল হায়দার এমপি। এ সময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে উপস্থিত ছিলেন। পরে শ্যামনগর উপজেলা পরিষদ জামে মসজিদে ১৫ আগস্ট সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মসজিদের পেশ ইমাম মুফতি আলহাজ আব্দুল খালেক।দোয়া অনুষ্ঠানে দলীয় সকল পর্যায়ের নেতাকর্মী ও মুসুল্লিরা উপস্থিত ছিলেন।

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদৎ বার্ষিকীতে এক গরীব  অসহায় অসুস্থ রোগীকে নিজের শরীর থেকে রক্তদান  করলেন এমপি পুত্র সায়েদ বিন হায়দার রাজিব। শ্যামনগর উপজেলা স্বাস্থ্য বিভাগ ও হিতৈষী রক্তদান সংস্থার রক্তদান কর্মসূচিতে এ রক্তদান করেছেন সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার এমপি পুত্র যুব সমাজের অহংকার নকিপুর জায়ান্ট একাডেমির চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এস,এম সায়েদ বিন হায়দার রাজীব। এ সময় তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের নিহত সকল শহিদদের  প্রতি শ্রদ্ধা জানিয়ে সকলের জন্য দোয়া কামনা করেন।



আরও খবর