ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১২ কার্তিক ১৪২৮

শৈলকুপায় মামলা করে বিপাকে সাংবাদিক

Published : Wednesday 03-March-2021 21:58:55 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ১৯:৪১:৪৯ pm

শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহের শৈলকুপায় সাংবাদিক মনিরুজ্জামান মনির অপহরণ ও হত্যাচেষ্টা মামলা করে নিরাপত্তাহীন হয়ে পড়েছে তার পরিবার। প্রতিদিন প্রকাশ্য হুমকির মুখে পড়ছে তার পরিবারের সদস্যরা। মামলা তুলে নিতে শুধু হুমকি নই, মঙ্গলবার রাতে মাদ্রক স¤্রাট, সন্ত্রাসী ডিস বাবু, জাহাঙ্গীর ও আশরাফুলসহ ২০/২৫ জন সাংবাদিকের বাড়িতে ঢুকে অতর্কিত হামলা চালায়। এসময় বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেন।

অভিযোগ উঠেছে কোনোরকম পুলিশি সহযোগিতা পাচ্ছে না অসহায় পরিবারটি। মামলা তদন্তকারী কর্মকর্তা আসামি গ্রেফতার করছে না বরং বিশেষ সখ্যতা করে চলছে বলে বাদীর নানী সংরক্ষিত ইউপি সদস্য শুকজান বেগম অভিযোগ  করেন।

সাংবাদিক মনিরুজ্জামান মনির জানায়, মাদক ব্যবসীদের মাদক বিক্রি ও মাদক সেবনের ভিডিও ধারণ করে সংবাদ প্রকাশ করায়, ক্ষুব্ধ হয়ে গত ২ ফেব্রুয়ারি মঙ্গলবার রাতে কচুয়া বাজারের ব্রীজের উপর থেকে তাকে মাইক্রোবাসে তুলে নিয়ে হাত-পা ও চোখমুখ বেঁধে শারীরিক নির্যাতন করে। একপর্যায়ে সজ্ঞাহীন হয়ে পড়লে তাকে মৃত ভেবে ডিসবাবু ও তার সহযোগীরা  ফেলে যায় উপজেলার ধাওরা গ্রামের একটি রাস্তার পাশে। এ ঘটনার একদিন পর মনির নিজে বাদী হয়ে শৈলকুপা থানায় ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ঘটনার ১ মাস পার হলেও গ্রেফতার করা হয়নি কোনো আসামিদের বরং প্রকাশ্যে দিবালোকে আসামিরা ঘোরাঘুরি করছে। এছাড়াও ২ মার্চ মঙ্গলবার বিকেলে মনিরের  নানা কাঁচেরকোল গ্রামের ডাবলুকে বাজারে একা পেয়ে একাধিক মামলার প্রধান আসামি ডিস বাবু ও তার সন্ত্রাসী বাহিনী দেশীয় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করতে গেলে স্থানীয়দের বাঁধায় কোনোভাবে রক্ষা পান।

মনির আরো জানায়, মাদক স¤্রাট ডিসবাবু তার সন্ত্রাসী বাহিনী নিয়ে তার বাড়িতে ভাঙচুরসহ ৫৫ হাজার টাকা লুটপাট করে নেয়। এ সময় তার অন্তঃসত্ত্বা সহধর্মিণী বাধা দিতে গেলে তাকে শারীরিক নির্যাতন করে। এ ঘটনায় কাঁচেরকোল ইউনিয়নের চেয়ারম্যান অ্যাড সালাহ উদ্দিন জোয়ার্দ্দার মামুন বলেন, ডিস বাবু তার নিরাপত্তার জন্য অস্ত্রসস্ত্র নিয়ে চলতে পারে। বিষয়টি জানতে চাইলে তদন্তকারী কর্মকর্তা এসআই উত্তম কুমার জানান, শুনতে পাচ্ছি আসামিরা এলাকায় ঘোরাঘুরি করছে তবে গ্রেফতার করতে গেলে কাউকে পাচ্ছিনা। ইতোমধ্যে পরিবারের একাধিক সদস্যকে মারপিটসহ বাড়িঘরে হামলার ঘটনা ঘটেছে। এলাকার সচেতন মহল বলেন, আমরা সাধারণ মানুষ চাই পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল থাক, ব্যক্তি বিশেষের দায়ভার গোটা প্রশাসনের উপর না পড়ুক। খুব দ্রুত আসামিদের গ্রেফতারের দাবি জানান তারা।

বর্তমানে সাংবাদিক মনিরুজ্জামান মনির ও তার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন। অসহায় পরিবারটি জেলা প্রশাসক, পুলিশ সুপার ও র‌্যাবের হস্তক্ষেপ কামনা করেন। শৈলকুপা থানার ওসি (তদন্ত) মহসীন হোসেন বলেন, সাংবাদিকের বাড়িতে ভাঙচুরের ঘটনা তিনি শুনেছেন। লিখিত অভিযোগ পেলে তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ডিস বাবু ও তার সহযোগীদের গ্রেফতারে পুলিশ অভিযান অভিযান চালাচ্ছে। খুব শিগগিরি তাকে গ্রেফতার করা হবে। 



আরও খবর