ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

শার্শায় বঙ্গমাতার জন্মদিন পালিত

Published : Sunday 08-August-2021 22:32:24 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ০৪:১৯:৫৯ am

ইয়ানূর রহমান: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে শার্শায় উপজেলা  ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল ও  বৃক্ষরোপণ করা হয়।

রবিবার (৮ই আগস্ট) বিকেলে নাভারণ ডিগ্রী  কলেজ হলরুমে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল। বক্তারা বঙ্গমাতা ফজিলাতুন নেছার সাহসিকতা ও দেশের প্রতি তার নানা দায়িত্ববোধের কথা তুলে ধরেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় বঙ্গবন্ধু যখন পাকিস্তানি শাসকদের হাতে বন্দি তখন দৃঢ়তার সঙ্গে পরিস্থিতি সামাল দেন ফজিলাতুন্নেছা মুজিব। পরবর্তীকালে দেশ পুনর্গঠনে বঙ্গবন্ধুর পাশে থেকে কাজ করেছেন। সাহায্য করেছেন গরিব, এতিম ও অসহায় মানুষদের। বীরাঙ্গনাদের বিয়ের ব্যবস্থা করে তাদের সমাজে প্রতিষ্ঠিত করার দায়িত্ব পালন করেন ফজিলাতুন্নেছা মুজিব।

আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের কোষাধক্ষ্য ওহিদুজ্জামান, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রাসেলসহ বিভিন্ন ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন হাসনাইন হোসেন মিলন। অনুষ্ঠান শেষে দোয়া মাহফিল পরিচালনা করেন হাফেজ মোঃ ইকরামুল ইসলাম।

বাগআঁচড়া প্রতিনিধি জানান,  বাগআঁচড়ায় আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বিকেলে বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান আলহাজ ইলিয়াছ কবির বকুল। বিশেষ অতিথি ছিলেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ। এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন, আওয়ামী লীগ নেতা আবু তালেব সরদার, আবু তালেব মেম্বর, আলমগীর কবির মেম্বর, ইদ্রিস আলী সাহজী, গাজী মুছা, আল আমিন খান, খায়রুল আলম দুষ্টু, সেলিম রেজা,  বাগআঁচড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আলী আহম্মদ, সাধারন সম্পাদক ইকবাল হাসান তুতুল, বাগআঁচড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব পল্টু, সাধারন সম্পাদক মেহেদি হাসান অপু. সাবেক সভাপতি রেজাউল ইসলাম, বাগআঁচড়া কলেজ ছাত্রলীগের সভাপতি অহিদ হাসান, সাবেক সভাপতি আক্তারুজ্জামান সহ ওয়ার্ড থেকে আগত আওয়ামীলীগ,যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মিরা। পরে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান আলহাজ ইলিয়াছ কবির বকুল এর বড় ছেলে আশরাফুল আলম অপু ও বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ নুরুল ইসলাম জন্য দোয়া করা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন বাগআঁচড়া কেন্দ্রীয় জামে মসজিদ এর পেশ ইমাম আলহাজ হাফেজ মাওলানা খায়রুল আলম।



আরও খবর