ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

রাস্তা নির্মাণ নিয়েও কাদা ছোঁড়াছুঁড়ি!

Published : Tuesday 22-June-2021 22:00:07 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ০৪:২৪:০৯ am

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার ফুরসন্দি ইউনিয়নের জিথড় ভবানীপুর গ্রামে রাস্তা নির্মাণ নিয়ে কাদা ছোঁড়াছুঁড়ি শুরু হয়েছে। গ্রামের কথিত একটি অংশ সরকারের উন্নয়ন কাজকে বাঁধা গ্রস্থ করতে উঠে পড়ে লেগেছে অভিযোগ করেছেন গ্রামবাসী। আর তারাই জিথড় ভবানীপুর গ্রামের এ রাস্তা নির্মাণকে কেন্দ্র করে কাদা ছোঁড়াছুঁড়ি করছে। সম্প্রতি সামাজিক মাধ্যমসহ কিছু অনলাইন পোর্টালে এ নিয়ে সংবাদ প্রচার করছে।

সরেজমিনে জিথড় ভবানীপুর গ্রামের ওই রাস্তায় দেখা যায়, যাদের মারপিট, জোর করে জমির উপর দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে, সেই রাজকুমার মন্ডল ও মনতোষ মন্ডলের সাথেও কথা হয়। স্থানীয় গ্রামবাসী, মাতব্বরের সাথে কথা বলে জানা যায়, ৫০ বছরের অধিক সময় ধরে এই গ্রামটি অবহেলিত। বৃষ্টি হলে চলাচল করতে পারে না গ্রামবাসী। গ্রামবাসীর দীর্ঘ দিনের দাবির জন্য চেয়ারম্যান গ্রামের সর্ব শ্রেণির মানুষকে এক সাথে নিয়ে, সরকারি আমিন দিয়ে ম্যাপে রাস্তাটি নির্মাণ করেন।

এদিকে জোর করে যাদের উঠানের মাঝ দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে, সেই মনতোষ মন্ডল বলেন, এখানে মারধর বা জোর করার কোনো ঘটনা ঘটেনি। যারা অপপ্রচার করেছে তাদের সাথে আমার দেখা বা কোনো কথাও হয়নি। বরং রাস্তা নির্মাণ করায় আমার জন্য ভালো হয়েছে। আগে সাইকেল, ভ্যান নিয়ে আসতে পারতাম না। এখন সহজেই আসতে পারছি।

রাস্তায় জমি দেয়া প্রশান্ত বিশ্বাস, তরুণ কুমার লস্কর ও অনন্ত বসু বলেন, আমাদের দীর্ঘদিনের দাবির জন্য চেয়ারম্যান সকলের মতামতের ভিত্তিতে রাস্তাটি নির্মাণ করেন। আগে আমাদের চলাচলে অনেক অসুবিধা হতো। জিথড় ভবানীপুর গ্রামের গ্রাম্য মাতব্বর সুনিতি বিশ্বাস তিনিও এ রাস্তা নির্মাণের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।          

রাস্তা নির্মাণের সার্বিক বিষয়ে জানতে চাইলে, ফুরসন্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাড. আব্দুল মালেক জানান, জিথড় ভবানীপুর গ্রামেই আমার বাড়ি। এই গ্রামটি দীর্ঘদিন ধরে অবহেলিত। গ্রামবাসীর দাবির প্রেক্ষিতে সকলকে এক সাথে নিয়ে এমনকি সরকারি আমিন দিয়ে মেপে, পিআইও অফিসের ইঞ্জিনিয়ার এনে ইউনিয়ন পরিষদ ম্যানুয়াল অনুযায়ী  ফ্ল্যাট সলিং এ রাস্তা করা হয়েছে। যারা এখন এ রাস্তা নির্মাণের বিরোধিতা করছেন তারা এলাকার উন্নয়ন চায় না এবং রাস্তা নিয়ে যে সকল অভিযোগ করা হচ্ছে তা মিথ্যা ও ভিত্তিহীন।



আরও খবর