ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ শুক্রবার, ১৭ সেপ্টেম্বর , ২০২১ ● ২ আশ্বিন ১৪২৮

যশোর শিক্ষা বোর্ডে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের উদ্বোধন

Published : Sunday 01-August-2021 21:28:23 pm
এখন সময়: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর , ২০২১ ১৩:২৯:১৩ pm

নিজস্ব প্রতিবেদক: যশোর শিক্ষা বোর্ডে রোববার বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের উদ্বোধন হয়েছে। বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের ও মুক্তিযুদ্ধের ছবি দিয়ে সাজানো হয়েছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারটি। এর পাশাপাশি সেখানে স্থান পেয়েছে মুক্তিযুদ্ধের ইতিহাস  সংক্রান্ত বিভিন্ন লেখকের বই।

প্রধান অতিথি হিসেবে মোড়ক উন্মোচন ও ফিতা কেটে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের উদ্বোধন করেন বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন। বিশেষ অতিথি ছিলেন

বোর্ডের চেয়ারম্যান সাবেক চেয়ারম্যান প্রফেসর আমিরুল আলম খান, সাবেক চেয়ারম্যান প্রফেসর আব্দুল মজিদ, সচিব এএমএইচ আলি আর রেজা।

উপপরীক্ষা নিয়ন্ত্রক (উচ্চ মাধ্যমিক) সমীর কুমার কুন্ডুর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিদর্শক ড. বিশ^াস শাহীন আহমেদ, প্রধান মূল্যায়ন অফিসার মিজানুর রহমান, উপপরিচালক এমদাদুল হক, সহকারী সচিব মুজিবুল হক, কর্মকর্তা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শরীফ আব্দুল্লাহেল মুকিত, কর্মচারী ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান। উপস্থিত ছিলেন সিনিয়র সিস্টেম এনালিস্ট জাহাঙ্গীর কবীর, ক্রীড়া অফিসার আফম আশাফুদ্দৌলা টিটো, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মাকসুদ আল হাবীব বাপু,শিক্ষা বোর্ড কর্মচারী শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রাকিব হাসানসহ বোর্ডের সকল কর্মকর্তা ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন বলেন বোর্ডের সকলের সহযোগিতা ও পরামর্শে  বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারটি প্রতিষ্ঠা করা হয়েছে। এখন থেকে অফিসে সেবা নিতে এসে অপেক্ষমান শিক্ষক, শিক্ষার্থীরা এ কর্নারে বসে জ্ঞান চর্চা করতে পারবেন।

প্রাক্তন চেয়ারম্যান প্রফেসর আমিরুল আলম খান বলেন বঙ্গবন্ধু অমাদের স্বাধীন দেশ দিয়েছেন। তিনি ঘুমন্ত বাঙালিকে জাগিয়েছেন। তাদেরকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করে সাহস জুগিয়ে ছিলেন বলে  বাংলাদেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের মাধ্যমে বঙ্গবন্ধু ও  মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস সংরক্ষণ করে চেতনাকে ধারণ করতে পারবো।

কর্তৃপক্ষ জানিয়েছে এখন থেকে যারা শিক্ষা বোর্ডে কাজে আসবেন, তারা ছবি দেখে ও বই পড়ে মুক্তিযুদ্ধ তথা বাংলাদেশ সম্পর্কে জানতে পারবে।



আরও খবর