ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ● ১১ কার্তিক ১৪২৮

যশোরে মৃত্যু ও শনাক্ত ফের বাড়ছে

Published : Wednesday 18-August-2021 21:32:49 pm
এখন সময়: বুধবার, ২৭ অক্টোবর , ২০২১ ০৪:২৮:৪৫ am

বিল্লাল হোসেন : যশোরে কোভিড-১৯ নভেল করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত ফের বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘন্টায় জেলায় করোনায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। তবে উপসর্গ নিয়ে মৃত্যু নেই বললে চলে। এছাড়া ৪৭১ টি নুমনা পরীক্ষা করে ৮৭ জনের করোনা শনাক্ত হয়। বুধবার যশোরে নতুন করে ৪ হাজার ৮৪৫ জন টিকা গ্রহণ করেছেন।  

জানা গেছে, দুই মাস ৩ দিন পর ১৫ আগস্ট যশোর জেলায় করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা শূন্য হয়। শনাক্তের সংখ্যা নামে ১৫ দশমিক ৫৪ ভাগে। কিন্তু ফের করোনায় আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। বর্তমানে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ১৮ দশমিক ৪৭ ভাগে।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, ১৬ আগস্ট করোনায় শনাক্ত হয় ৩৮ জন, মারা যান ২ জন, ১৭ আগস্ট শনাক্ত হয় ৫০ জন, মারা যায় ৬ জন ও ১৮ আগস্ট শনাক্ত হয় ৮৭ জন ও মারা যান ৪ জন। 

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানান, মঙ্গলবার সকাল ৮ টা থেকে বুধবার সকাল ৮ টা পর্যন্ত হাসপাতালে রেডজোনে চিকিৎসাধীন অবস্থায় ৪ জন মারা যান। তারা হলেন যশোর সদর উপজেলার মন্ডলগাতি গ্রামের মজিবর মন্ডলের ছেলে আনোয়ারা বেগম (৪৫), শার্শা উপজেলার গৌলিলাহাপুর গ্রামের মোজাফফর আলীর ছেলে খাইরুল ইসলাম (৮০),  ঝিনাইদহ সদর উপজেলার রামনগর গ্রামের জমির উদ্দিনের ছেলে আবুল হোসেন (৭০) ও বাগেরহাটের ভান্ডার খোলার ভগিরাম খার স্ত্রী শুশিলা রানী  খা (৭০)।

সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা মেডিকেল অফিসার ডা. রেহেনেওয়াজ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে ৩৩৯ টি নমুনা পরীক্ষায় ৭৩ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৩২ জনের র‌্যাপিড এন্টিজেন পরীক্ষায় ১৪ জনের শরীরে করোনার জীবাণু মিলেছে। মোট শনাক্ত ৮৭ জনের মধ্যে সদর উপজেলায় ৫২ জন, অভয়নগর উপজেলায় ৭ জন, বাঘারপাড়া উপজেলায় ৬ জন, চৌগাছা উপজেলায় ২ জন, ঝিকরগাছা উপজেলায় ৭ জন, কেশবপুর উপজেলায় ১ জন, মণিরামপুর উপজেলায় ৬ জন ও শার্শা উপজেলায় ৬ জন রয়েছে।

ডা. রেহেনেওয়াজ আরও জানান, বুধবার ৪ হাজার ৮৪৫ জন টিকা নিয়েছেন। এরমধ্যে এরমধ্যে চিনের সিনোফার্মের ৪ হাজার ৬১২ জন ও জাপানের এস্টাজেনেকা টিকা নিয়েছেন ২৩৩ জন।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, ১৮ আগস্ট পর্যন্ত যশোর জেলায় ২০ হাজার ৫৯২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১৯ হাজার ২৮২ জন। যশোরের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে মারা গেছেন ৪৩২ জন। এছাড়া ঢাকা, খুলনা ও সাতক্ষীরার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৬ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে জেলায় করোনায় মারা গেছেন ৪৪৮ জন।



আরও খবর